ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফোন নম্বর ক্লোন করে ডিসিকে জানালেন হ্যাকার!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
ফোন নম্বর ক্লোন করে ডিসিকে জানালেন হ্যাকার!

পঞ্চগড়: পঞ্চগড়ের জেলা প্রশাসক (ডিসি) জহুরুল ইসলামের অফিসিয়াল নাম্বার (01713 200 803) ক্লোন করে বিষয়টি নিজেই জানিয়ে দিলেন হ্যাকার। এদিকে এ ঘটনার পর দুইজনকে ফোন দিলেও এক সাবেক চেয়ারম্যানের কাছে টেন্ডার পাইয়ে দেওয়ার কথা বলে টাকা দাবি করা হয়েছে।

মঙ্গলবার (১ ফেসব্রুয়ারি) সন্ধ্যায় জেলা প্রশাসক (ডিসি) জহুরুল ইসলাম নিজেই বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন। এ ঘটনায় সবাইকে সচেতন করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) একটি পোস্ট দেওয়া হয়েছে।

ডিসি জহুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, সন্ধ্যায় অফিসে কাজ করছিলাম। হঠাৎ (+68801713 200 803) নাম্বার থেকে অফিসিয়াল নাম্বারে (01713 200 803) ফোন আসে। নাম্বারটি দেখে পাশে থাকা একজন অফিসারকে ফোনটি ধরতে দিলে হ্যাকার নিজেই জানান "আপনার নাম্বারটি ক্লোন করা হলো। " এর পর কি কারণে কেন ক্লোন করা হয়েছে এবং নাম্বারটি কার সেটা জানতে চাইলে "পঞ্চগড় জেলা প্রশাসকের নাম্বার" বলে এবং নিজেকে হ্যাকার পরিচয় দিয়ে এড়িয়ে যান। এর পর ফোনটি কেটে দিলে সাইবার টিমকে নাম্বার ক্লোনের বিষয়টি অবহিত করে অভিযোগ করা হয়। বর্তমানে সাইবার টিম প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে।

তিনি আরও বলেন, বড়শশি ইউনিয়নের সাবেক চেয়ারম্যানকে হ্যাকার ক্লোন নাম্বার থেকে টেন্ডারের দুইটি কাজের কথা বলে ২০ হাজার টাকা দাবি করেন। এর কিছুক্ষুণ পর ওই সাবেক চেয়ারম্যান আমার অফিসিয়াল নাম্বারে ফোন দিয়ে বিষয়টি অবহিত করলে এটি হ্যাকারের কাজ বলে তাকে জানানো হয়।  

এদিকে সন্ধ্যায় ডিসি অফিসের আরেক কর্মকর্তাকে ফোন দেয় ওই হ্যাকার। তবে এ বিষয়ে আমরা সবাইকে সচেতন করছি যাতে কোনো টাকা লেনদেন না করে এবং প্রশাসন ও আমাকে বিষয়টি অবহিত করে। তাই আমরা এ ঘটনায় ফেসবুকে একটি পোস্ট করে সবাইকে বিষয়টি অবহিত ও সচেতন করেছি।

জেলা প্রশাসন, পঞ্চগড়-নামের ফেসবুক পেজের পোস্টটি তুলে ধরা হলো-

সবার অবগতির জন্য একটি জরুরি বার্তা:
জেলা প্রশাসক, পঞ্চগড়ের সরকারি মোবাইল নাম্বারটি (01713 200 803) ক্লোন করে অনেককে এই নাম্বার থেকে ফোন করে টাকা পয়সা চাওয়াসহ অনৈতিক দাবি-দাওয়া করা হয়েছে যেটি অত্যন্ত জঘন্য এবং গর্হিত অপরাধ। জেলা প্রশাসক, পঞ্চগড়ের উপরোক্ত মোবাইল নাম্বার থেকে কোনো প্রকার আর্থিক বা অন্যান্য অনৈতিক দাবিদাওয়া করা হলে সে বিষয়ে কোনো প্রকার টাকা না দিয়ে ফোন কলটি কেটে দিয়ে জেলা প্রশাসক, পঞ্চগড়কে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।