ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুর যুব উন্নয়ন অধিদপ্তরে চুরি, দুই কর্মচারীকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
লক্ষ্মীপুর যুব উন্নয়ন অধিদপ্তরে চুরি, দুই কর্মচারীকে শোকজ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে যুব উন্নয়ন অধিদপ্তরে চুরির ঘটনা ঘটেছে। চোরেরা ল্যাবের ৩৩টি কম্পিউটারের হার্ডডিক্স, র‌্যাম ও প্রসেসর নিয়ে যায়।

এ ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে প্রতিষ্ঠানের দুই কর্মচারীকে শোকজ করা হয়েছে।  

প্রতিষ্ঠানের উপপরিচালক মো. জসীম উদ্দীন আহাম্মদ খান শনিবার (৫ ফেব্রুয়ারি) বাদি হয়ে সদর থানায় একটি চুরির মামলা দায়ের করেন। এতে অজ্ঞাতনামাদের আসামী করা হয়।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) রাতের কোন এক সময়ে চুরির ঘটনা ঘটেছে বলে জানান তিনি। চুরির ঘটনাকে রহস্যজনক বলে মনে করছেন স্থানীয়রা।  

শোকজকৃত দুই কর্মচারি হলেন অফিস সহকারী কাম গার্ড দেলোয়ার হোসেন এবং হেলপার কাম গার্ড শাহজাহান।

মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানা পুলিশের উপপরিদর্শক মো: আবদুল মতিন ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেন, যুব উন্নয়ন অধিদপ্তরের মূল গেট ও প্রতিটি কক্ষের কোন দরজা জানালা বা তালা ভাঙ্গা হয়নি। অথচ তিনতলার কম্পিউটার প্রশিক্ষাণার্থীদের ল্যাবের রুমের তালা ভেঙ্গে কক্ষে প্রবেশ করে কম্পিউটারের ভেতরের হার্ডডিক্স, র‌্যাম ও প্রসেসর চুরি করে নিয়ে যায়। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।  

প্রতিষ্ঠানের উপ-পরিচালক মো. জসীম উদ্দীন আহাম্মদ খান বাংলানিউজকে বলেন, চুরির ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত করছে। তবে দায়িত্বে অবহেলার জন্য অফিসের দুই কর্মচারীকে শোকজ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০২৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।