ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

শহীদ মিনারে পীর হাবিবুর রহমানের মরদেহে ফুলেল শ্রদ্ধা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
শহীদ মিনারে পীর হাবিবুর রহমানের মরদেহে ফুলেল শ্রদ্ধা

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক ও বরেণ্য সাংবাদিক পীর হাবিুবর রহমানের মরদেহে ফুলেল শ্রদ্ধা জানিয়েছে বিশিষ্টজনরা। রোববার (৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়।

এসময় বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আফজাল হোসেন, পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, শিক্ষা সম্পাদক শামসুর নাহার চাপা, দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, উপ দপ্তর সম্পাদক সায়েম খান শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে মাহবুবুল আলম হানিফ বলেন, দেশের প্রতিটি সঙ্কটে লেখনীর মাধ্যমে সমাধানে কাজ করে গেছেন পীর হাবিবুর রহমান।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সুনামগঞ্জের হাওর এলাকা থেকে উঠে এসে দেশের সাংবাদিকতায় বড় অবস্থান করে নেন পীর হাবিবুর রহমান। তার সত্যবাদিতা আমাকে বিমোহিত করেছে। আমি তার মৃত্যুতে যতটা না দুঃখ পেয়েছি, তার চেয়ে বেশি দুঃখিত হয়েছি সরকারের কার্যক্রমে। বাংলাদেশের সবচেয়ে বড় হাসপাতাল বিএসএমএমইউতে চিকিৎসা হল না। তাকে একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হতে হল। তিনি সবসময় সরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

তিনি বলেন, মৃত্যুর সময় সরকারি হাসপাতালে চিকিৎসা না পাওয়ার দুঃখ নিয়ে গেছেন। তার সঙ্গে কথা হলে তিনি সবসময় স্বাস্থ্যব্যবস্থার উন্নতি নিয়ে কথা বলতেন। তার মতো বীর, সাহসী কলমযোদ্ধাকে হারিয়ে জাতির অপূরণীয় ক্ষতি হল। তবে আমাদের সবাইকে তার সাহসিকতা থেকে শিক্ষা নিতে হবে।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেন, তিনি অনেক বরেণ্য সাংবাদিক ছিলেন। সাংবাদিকতায় তিনি ছিলেন অকুতোভয়। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।

অন্যান্যদের মধ্যে জাতীয় পার্টি, বাংলাদেশ ছাত্রলীগ (বিসিএল), বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ, বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন, রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ব্যাচ ৮৭, ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, যুবলীগ প্রেসিডিয়াম সদস্য তাজউদ্দিন আহমেদ তাজ, জাসদ ছাত্রলীগ, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল, আমরা মুক্তিযাদ্ধা সন্তান, বাংলাদেশ আবৃত্তি পরিষদ, সেক্টর কমান্ডারস ফোরাম কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম-মহাসচিব বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারী, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আসালত, প্রফেসর প্রদীপ কুমার মজুমদার প্রমুখ শ্রদ্ধা জানান।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, ৬ ফেব্রুয়ারি, ২০২২
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।