ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডিসির নম্বর হ্যাক করে চাঁদাবাজি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
ডিসির নম্বর হ্যাক করে চাঁদাবাজি!

মেহেরপুর: মেহেরপুর জেলা প্রশাসকের সরকারি মোবাইল ফোনের সিম হ্যাক করে বিভিন্ন লোকের কাছ থেকে বিকাশ নম্বরে চাঁদা দাবি করেছে একটি হ্যাকার গ্রুপ।

এ ঘটনায় জেলা প্রশাসকের কার্যালয়ের নাজির জহির উদ্দীন বাদী হয়ে মেহেরপুর সদর থানায় সোমবার (৭ ফেব্রুয়ারি) দিবাগত রাত  ১০ টার সময় একটি সাধারণ ডাইরি ৩২৬ (জিডি) এন্ট্রি করেছেন।

 
মেহেরপুর সদর থানার তদন্ত অফিসার মো. সাজেদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সাধারণ ডাইরিতে জহির উদ্দীন উল্লেখ করেছেন, ৭ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬.৪৫ মিনিটের সময় জেলা প্রশাসকের ব্যবহৃত সরকারি মোবাইল ফোনে ০১৭০৮...০০ নং থেকে জেলা প্রশাসকের গাড়ি চালক মোমিন হোসেনের ব্যবহৃত (মোবাইল নং ০১৭১৬...৫১৩২)কাছে দুই হাজার টাকা ০১৯৪৪...৯৭ নম্বরে বিকাশ করতে বলেন। গাড়ি চালক কোনো কিছু না বুঝেই জেলা প্রশাসক ভেবে দুই হাজার টাকা দিয়ে দেন। এরপর তারা জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত আরো কয়েকটি মোবাইল ফোনে কল দিয়ে দুই হাজার টাকা দেওয়ার জন্য বলে। রাতে জেলা প্রশাসককে টাকা পেয়েছেন কিনা জানতে চান গাড়ি চালক মোমিন হোসেন। জেলা প্রশাসক ড. মুনসুর আলম খান তাকে বলেন আমি তো তোমাকে টাকা পাঠাতে বলিনি। পরে জেলা প্রশাসকের পক্ষ থেকে নাজির জহির হোসেন জিডি এন্ট্রি করেন।

সদর থানার তদন্ত অফিসার মো. সাজেদুর রহমান জানান, তথ্য প্রযুক্তি ব্যবহার করে হ্যাকারকে খোঁজার চেষ্টা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।