ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গোপসাগরে ট্রলার ডুবি: চার দিনে মিললো ৭ জেলের মরদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
বঙ্গোপসাগরে ট্রলার ডুবি: চার দিনে মিললো ৭ জেলের মরদেহ

বাগেরহাট: বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে মাছধরা ট্রলার ডুবির ঘটনায় রুহুল হাওলাদার ও শহিদুল মল্লিক নামে আরও দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে (০৮ ফেব্রুয়ারি) সুন্দরবনের দুবলার চর থেকে ১৫ কিলোমিটার দূরে বঙ্গোপসাগর থেকে ওই তাদের মরদেহ উদ্ধার করে জেলেরা।

এ নিয়ে বঙ্গোপসাগরে ট্রলার ডুবির ঘটনায় এ পর্যন্ত ৭ জনের মরদেহ পাওয়া গেল। এখনও অন্তত ৮ জেলে নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন দুবলার চরের জেলেরা।

শুক্রবার (০৪ ফেব্রুয়ারি) রাতে সাগরে মাছ ধরার সময় আকষ্মিক ঝড়ের কবলে পড়ে সুন্দবনের দুবলার শুঁটকি পল্লী এবং উপকূলীয় এলাকার অন্তত ২১টি ট্রলার ডুবে যায়। পরের দিন শনিবার সকালে ডুবে যাওয়া ১৬টি ট্রলার এবং দেড়শতাধিক জেলেকে সাগর থেকে জীবিত উদ্ধার করেন অন্য জেলেরা।

মঙ্গলবার দুপুরে উদ্ধার হওয়া  রুহল হাওলাদার (৪২) বাগেরহাটের কচুয়া উপজেলার বগা গ্রামের উকিল উদ্দিনের ছেলে এবং শহিদুল মল্লিক(৪০) একই এলাকার সৈয়দ মল্লিকের ছেলে।

শুক্রবার রাতে ট্রলার ডুবির পরে শনিবার দুই জনের, রোববার রাতে একজনের এবং সোমবার আরও দুই জনের মরদেহ উদ্ধার করেন জেলেরা।   তারা হলেন- বাগেরহাটের চিতলমারী উপজেলার মামুন শেখ, কচুয়া উপজেলার বগা গ্রামের প্রয়াত সোনাম উদ্দিনের ছেলে ইয়াকুব আলী বাওয়ালী (২৮), একই গ্রামের ইউসুফ মোল্লার ছেলে মহিদ মোল্লা (৩৫), আন্ধারমানিক গ্রামের প্রয়াত সৈয়দ আলী হাওলাদারের ছেলে আনোয়ার হোসেন বাদলের (৫০) ও পিরোজপুরের মঠবাড়িয়া এলাকার ইসমাইল শেখ।

বগা গ্রামের নিহত জেলে ইয়াকুব আলীর স্বজন ইব্রাহীম আমানী বলেন, ট্রলার ডুবির ঘটনায় এখন পর্যন্ত আমাদের গ্রামের চার জনের মরদেহ পেয়েছি। এছাড়া গ্রামের আবুবক্কর ও বাবুল হাওলাদার নামের দুই জেলে নিখোঁজ রয়েছেন। তাদের আর ফিরে পাব কিনা জানি না।

সুন্দরবনের দুবলা জেলেপল্লী টহলফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রহলাদ চন্দ্র রায় বলেন, দুপুরে দুবলার চরের অদূরে সাগরে দুই জেলের মরদেহ ভেসে উঠলে জেলেরা চরে নিয়ে আসে। এ নিয়ে ৭ জনের মরদেহ উদ্ধার হলো। নিখোঁজ অন্য জেলেদের উদ্ধারে বন বিভাগ ও কোস্টগার্ডের সদস্যরা অভিযান চালাচ্ছে।

বাংলাদেশ  সময়:   ২১৪৬ ঘণ্টা, ৮ ফেব্রুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।