ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাসে ডাকাতির ঘটনায় আরও ৩ জন্য গ্রেফতার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
বাসে ডাকাতির ঘটনায় আরও ৩ জন্য গ্রেফতার  গ্রেফতার তিনজন

ঢাকা: রাজধানীর উত্তরা থেকে বাসে ওঠার পর শফিকুল ইসলাম সজীব নামের এক চিকিৎসক ডাকাতির কবলে পরার ঘটনায় ডাকাত চক্রের আরও তিন সদস্যকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।  

গ্রেফতাররা হলেন- মো. সুমন ইসলাম, মো. কবির হোসেন ও মো. শাহিন আলম।

বাস ডাকাতির এ ঘটনায় সর্বমোট ১৯ ডাকাতকে গ্রেফতার করা হলো।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন ডিবি তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. শাহাদত হোসেন সুমা।  

তিনি জানান, ঢাকা ও গাজীপুর এলাকায় ধারাবাহিকভাবে বিশেষ অভিযান পরিচালনা করে তিনজনকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন: হেফজখানা থেকে পালানো বিপ্লব এখন দুর্ধর্ষ ডাকাত

গত ২০ জানুয়ারি দিনগত রাতে টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার মো. শফিকুল ইসলাম ও তার বন্ধু টাঙ্গাইল যাওয়ার উদ্দেশে উত্তরা পশ্চিম থানার আব্দুল্লাহপুর পেট্রোল পাম্পের সামনে থেকে ‘আর কে আর পরিবহন’ নামের একটি বাসে ওঠেন। বাসে ওঠার মিনিট দশেক পরে বাসে থাকা ডাকাতরা দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে ডাক্তার ও তার বন্ধুকে দুই হাত ও চোখ বেঁধে ফেলেন।  

ডাকাতরা ভুক্তভোগীর কাছ থেকে নগদ ১ লাখ ১৫ হাজার টাকা, মোবাইলের বিকাশে থাকা ৫ হাজার ১০০ টাকা এবং ব্যাগে থাকা দুটি ব্যাংকের এটিএম কার্ড ও পিন নিয়ে পরবর্তীতে আরও ১ লাখ ৬০ হাজার টাকাসহ মোবাইল ফোন ও অন্য জিনিসপত্র ছিনিয়ে নেন।  

ডাকাতরা প্রায় ১২ ঘণ্টাব্যাপী ঢাকা মহানগর ও আশপাশ এলাকা থেকে বাসে যাত্রী তুলে ডাকাতি করতে থাকেন। এ ঘটনায় উত্তরা পশ্চিম থানায় একটি মামলা হয়। তেজগাঁও জোনাল টিম মামলাটির ছায়া তদন্ত শুরু করে ডাকাতির সঙ্গে সম্পৃক্ত এই চক্রের ১৬ জন ডাকাতকে ইতোপূর্বে গ্রেফতার করে আদালতে পাঠায়। চক্রটি ঢাকা জেলার সাভার, টাঙ্গাইল ও গাজীপুরসহ বিভিন্ন স্থানে একইভাবে দীর্ঘদিন ডাকাতি করে আসছিল।

আরও পড়ুন: বাসে ডাকাতি: চক্রের আরও ৬ সদস্য গ্রেফতার

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
পিএম/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।