ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ট্রাকচাপায় মৃত্যুর ৩ দিন পর মামলা নিল পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
ট্রাকচাপায় মৃত্যুর ৩ দিন পর মামলা নিল পুলিশ সংগৃহীত ছবি

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ট্রাকচাপায় একটি শিশু নিহত হওয়ার পর তার বিচারের দাবিতে মরদেহ নিয়ে তিনদিন রাস্তা অবরোধ করেছিলেন নিহতের বাবা ও স্বজনরা। প্রথমে পুলিশ মামলা না নিতে চাইলেও প্রতিবাদের মুখে অবশেষে মামলা নেওয়া হয়।

 

মামলার কাগজ পাওয়ার পর বুধবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে পারিবারিক কবরস্থানে শিশুটিকে দাফন করা হয়।

এর আগে, গত সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে ইটভাটার একটি ট্রাকচাপায় রাসেল মিয়া (৮) নামে শিশুটির মৃত্যু হয়। সে নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের টেকপাড়ার বাসিন্দা আওয়াল মিয়ার ছেলে। রাসেল হরিপুর সুন্নিয়া আলিয়া মাদরাসার প্রথম শ্রেণির ছাত্র ছিল।  

সন্তানহারা আওয়াল মিয়া অভিযোগ করে বলেন, এলাকার একটি ইটভাটার অংশীদার ও ট্রাকমালিক আওয়ামী লীগ নেতা মো. কাপ্তান মিয়া ট্রাক দিয়ে নিয়মিত মাটি আনতে গিয়ে এলাকার সড়ক নষ্ট করে ফেলছিল। এলাকার সাধারণ মানুষের স্বার্থে গত ১৩ ফেব্রুয়ারি আমি এর প্রতিবাদ জানাই। এতে কাপ্তান মিয়া আমার প্রতি ক্ষুব্ধ হন এবং দলবল নিয়ে আমাকে হুমকি দেন।

স্থানীয়দের উপস্থিতিতে তিনি তার কর্মীদের নির্দেশ দেন, ট্রাকের সামনে যা পড়বে সব মাটির সঙ্গে পিষে দিতে। এরই জের ধরে গত সোমবার দুপুরে মাটির ট্রাকচাপায় ওরা আমার ছেলেকে মেরে ফেলেছে।

তিনি আরও অভিযোগ করে বলেন, এ ঘটনায় ঘটনার দিন রাতেই মামলা দায়ের করতে নাসিরনগর থানায় যাই। থানাটির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহেব মামলা না নিয়ে উল্টো খারাপ ব্যবহার করে আমাকে তাড়িয়ে দেন। পরে ময়নাদতন্তের পর আমার নিহত ছেলে রাসেলের মরদেহ নিয়ে এলাকাবাসীকে নিয়ে সড়ক অবরোধ করি। পরে গতকাল বুধবার মামলার কাগজ হাতে পেয়ে পারিবারিক কবরস্থানে মরদহ দাফন করি।

এদিকে নাসিরনগর থানার ওসি হাবিবুল্লাহ সরকার মরদেহ দাফনের বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার সকালে নিহতের বাবা কাপ্তান মিয়াকে প্রধান আসামি করে পাঁচজনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেছেন, যা থানায় রজু হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।