ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

অ্যাপল গ্লোবালটেলের এমডির নামে মানি লন্ডারিং মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
অ্যাপল গ্লোবালটেলের এমডির নামে  মানি লন্ডারিং মামলা

ঢাকা: আন্তর্জাতিক ইনকামিং কলের মূল্য বাবদ প্রাপ্ত ৪৬৩ কোটি টাকা পাচার করে কিংবা আনয়ন যোগ্য বৈদেশিক মুদ্রা বিদেশ বাংলাদেশে না এনে মানিলন্ডারিং অপরাধ করায় অ্যাপল গ্লোবালটেল কমিউনিকেশন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) অভিউর রহমান খানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুদকের উপ-পরিচালক জালাল উদ্দিন আহাম্মদ বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এই মামলা করেন।

জানা গেছে আসামি অভিউর রহমান খান মানিলন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ২(ক)(২) ধারা লঙ্ঘণ পূর্বক বিটিআরসির আইজিডব্লিউ লাইসেন্সধারী অপারেটর হিসেবে আন্তর্জাতিক ইনকামিং কলের মূল্য বাবদ প্রাপ্ত ৪৬৩ কোটি ৩৭ লাখ ৪৬ হাজার ১৪৯ টাকা মূল্যের ৬ কোটি ১ লাখ ৭৮ হাজার ৫২১ মার্কিন ডলার (বৈদেশিক মুদ্রা) পাচার করে কিংবা আনয়ন যোগ্য বৈদেশিক মুদ্রা বিদেশ থেকে বাংলাদেশে না এনে মানিলন্ডারিং অপরাধ করেন। এ কারণে মানিলন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ৪(২)(৩) ধারায় বর্ণিত ব্যক্তির বিরুদ্ধে দুদক, প্রধান কার্যালয়ের উপ-পরিচালক জালাল উদ্দিন আহাম্মদ বাদী হয়ে সমন্বিত জেলা ঢাকা-১ কার্যালয়ে এ মামলা (মামলা নং-১২, তারিখ-২৩/০২/২০২২-ইং) করেন।

বাংলাদেশ সময়: ২২৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।