ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় ১০ লাখ জাল টাকাসহ আটক ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
খুলনায় ১০ লাখ জাল টাকাসহ আটক ২

খুলনা: খুলনায় ১০ লাখ টাকার জাল নোট তৈরি চক্রের মূলহোতাসহ দুই জনেক গ্রেফতার করেছে র‍্যাব-৬।

আটকরা হলেন- বাগেরহাট কচুয়া এলাকার মোশারফ হোসেনের ছেলে মো. সালাউদ্দিন শেখ (২৪) ও একই এলাকার মৃত নেছারউদ্দিন শেখের ছেলে মো. একরাম শেখ (৫২)।

বৃহস্পতিবার (৩ মার্চ) দুপুরে র‍্যাব-৬ এর সদর সপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, খুলনার সোনাডাঙ্গা থানাধীন পুষ্প রেস্ট হাউজ এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘ দিন ধরে লাভের আশায় নকল টাকা (জাল টাকা) তৈরি করে সেগুলো দেশের বিভিন্ন অঞ্চলে ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়ার মাধ্যমে সাধারণ মানুষকে প্রতারিত করছে। আর এর মাধ্যমে তারা বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে। তথ্যের প্রেক্ষিতে ঘটনার সত্যতা যাচাই ও আসামিদের গ্রেফতারে ছায়া তদন্ত শুরু করে এবং সংঘবদ্ধ চক্রটিকে আইনের আওতায় আনতে গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় বুধবার (২ মার্চ) সন্ধ্যায় সোনাডাঙ্গার পুষ্প রেস্ট হাউজ এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় জাল টাকা তৈরি চক্রের মূলহোতা মো. সালাউদ্দিন শেখ ও মো. একরাম শেখকে গ্রেফতার করে।

জব্দকৃত আলামত ও আসামিদের সোনাডাঙ্গা থানায় হস্তান্তর করে তাদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।