ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আল আজহার বিশ্ববিদ্যালয় পরিদর্শনে শাহরিয়ার আলম

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
আল আজহার বিশ্ববিদ্যালয় পরিদর্শনে শাহরিয়ার আলম আল আজহার বিশ্ববিদ্যালয় পরিদর্শনে শাহরিয়ার আলম।

ঢাকা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম কায়রোর আল আজহার বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেছেন। সে সময় তিনি আল-আজহার বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দেন।

রোববার ( ৬ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানায়।

প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম আল আজহার বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থীদের আন্তরিকতার সঙ্গে শিক্ষা গ্রহণের আহ্বান জানান। বিশ্ববিদ্যালয় থেকে প্রাপ্ত শিক্ষা শিক্ষার্থীরা সমাজের জন্য কল্যাণকর ভূমিকা পালন করতে সক্ষম হবে বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, আল-আজহার আল শরীফের সঙ্গে বাংলাদেশের দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে। প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন মিশরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা। এ সময় আল-আজহার বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক ছাত্র বিষয়ক পরিচালকও উপস্থিত ছিলেন।

প্রতি মন্ত্রী বলেন, আল আজহার বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত শিক্ষা ইসলামের মধ্যপন্থী ও শান্তিপূর্ণ মূল্যবোধকে সমুন্নত করে। শিক্ষার লক্ষ্য মানুষের মধ্যে সামাজিক সম্প্রীতি এবং বোঝাপড়া। বিভিন্ন ক্ষেত্রে প্রাপ্ত শিক্ষা শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ সামাজিক ভূমিকা পালনে সক্ষম করবে।

বাংলাদেশের ছাত্র প্রতিনিধিরা আল-আজহারে তাদের পড়াশোনাকালে বাংলাদেশ সরকারের আর্থিক সহায়তার জন্য অনুরোধ করেন। ক্যাম্পাসে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর উপস্থিতির জন্য তারা প্রশংসা করেন।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ৬ মার্চ, ২০২২
টিআর/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।