ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘আল্লাহর দলের’ জেলা নায়ক গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
‘আল্লাহর দলের’ জেলা নায়ক গ্রেফতার

ঢাকা: বগুড়া জেলার শাহাজাহানপুর এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংঠন ‘আল্লাহর দল’-এর জেলা নায়ক আবু ইউসুফকে (২৯) গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

মঙ্গলবার (৮ মার্চ) দিনগত রাতে বগুড়ার শাহাজাহানপুর থানাধীন ফুলতলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এটিইউর সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন জানান, গত ১৫ ফেব্রুয়ারি বগুড়ার নিশিন্দারা এলাকা থেকে আল্লাহর দলের তিনজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে এটিইউ। জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী আবু ইউসুফকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার আবু ইউসুফ একটি বেসরকারি উন্নয়ন সংস্থায় আইটি বিশেষজ্ঞ হিসেবে কাজ করতেন। আইটি বিষয়ে দক্ষ হওয়ায় সাংগঠনিক কার্যক্রম, দাওয়াত ও যোগাযোগ রক্ষার দায়িত্ব পালন করতেন তিনি। এছাড়া, আল্লাহর দলের সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য প্রতি মাসে আর্থিক অনুদান দিতেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আবু ইউসুফ আল্লাহর দলের সঙ্গে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। তাকে বগুড়া সদর থানায় দায়েরকৃত একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান এএসপি ওয়াহিদা পারভীন।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, মার্চ ০৯, ২০২২
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।