ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

স্ত্রীকে হত্যায় স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
স্ত্রীকে হত্যায় স্বামীর যাবজ্জীবন

বাগেরহাট: বাগেরহাটের রামপালে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার অপরাধে এমদাদুল ওরফে ইমদাদ সরদার (২৮) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বুধবার (৯ মার্চ) বিকেলে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. নূরে আলম আসামির উপস্থিতি এ রায় দেন।

একই সঙ্গে আসামিকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত।

দণ্ডপ্রাপ্ত ইমদাদ সরদারের বাড়ি বাগেরহাটের রামপাল উপজেলার গৌরম্ভা গ্রামে।

জানা যায়, প্রেমের সম্পর্ক থেকে ২০১৬ সালের ২৩ এপ্রিল রামপাল উপজেলার গৌরম্ভা গ্রামের ইমদাদ সরদারের সঙ্গে মোরেলগঞ্জ উপজেলার কেশরামপুর গ্রামের আবুল বাশার ফকিরের মেয়ে মনিরা বেগমের বিয়ে হয়। ইমদাদ বেকার থাকায় বিভিন্ন সময়ে যৌতুকের জন্য মনিরাকে চাপ দিতে থাকেন। মাঝে মধ্যে শারীরিক নির্যাতনও করতেন। এক পর্যায়ে বিয়ের ৪ মাসের মাথায় ২০১৬ সালের ২০ আগস্ট রাতে মনিরা মারা যান। পরে পুলিশ মনিরার মরদেহ উদ্ধার করে একটি অপমৃত্যুর মামলা করে। পরবর্তীকালে ২০১৬ সালের ২২ নভেম্বর মনিরার বাবা বাগেরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে নিহতের স্বামীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

ময়নাতদন্ত প্রতিবেদন এবং অন্যান্য সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ২০১৭ সালের ১৬ এপ্রিল আদালতের অভিযোগপত্র জমা দেন। ইমদাদ সরদারকে গ্রেফতারের নির্দেশ দেন আদালত। অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী রনজিত কুমার মণ্ডল বলেন, মনিরার বাবা অভিযোগের পরিপ্রেক্ষিতে আদালত রামপাল থানাকে ঘটনা তদন্তের দায়িত্ব দেয়। ময়নাতদন্ত প্রতিবেদনে মনিরাকে শ্বাসরোধ করে হত্যা করা হয় বলে উল্লেখ করেন চিকিৎসক দল। আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী আবুল কালাম আজাদ।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, মার্চ ০৯, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।