ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

‘দ্রব্যমূল্যে কবে নিয়ন্ত্রণ আসবে আমার বলার ক্ষমতা নেই’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
‘দ্রব্যমূল্যে কবে নিয়ন্ত্রণ আসবে আমার বলার ক্ষমতা নেই’ পরিকল্পনামন্ত্রী, ছবি: সংগৃহীত

ঢাকা: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সরকার দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। তবে কবে নাগাদ দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণ আসবে সেটা বলার ক্ষমতা আমার নেই।

তিনি বলেন, দ্রব্যমূল্য শুধু বাংলাদেশে নয় সারা বিশ্বে বাড়ছে, তারপরও দেশে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনতে সরকার কিছু কৌশলগত কাজ করছে।

শনিবার (১২ মার্চ) দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার সুরমা উচ্চ বিদ্যালয় ও কলেজের চতুর্থ তলা আইসিটি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, গত ১০ থেকে ১২ বছর ধরে মির্জা ফখরুল যখন দেখছেন আমরা দেশকে পরিবর্তন করে ফেলেছি। উনি এখন বিদ্যুতের নিচে ২৪ ঘণ্টা বাস করেন, ডিজিটাল বাংলাদেশে বাস করেন, ঘর থেকে বের হলেই সুন্দর রাস্তা পেয়েছেন। আগে উনারদের সময়ে এসি চলত না, এখন উনি এসির নিচে বসে উল্টাপাল্টা কথা বলে আওয়ামী লীগ সরকারকে খোঁচা দিচ্ছেন।  

এম এ মান্নান বলেন বলেন, দুর্নীতি বাংলাদেশে আছে সেটা অস্বীকার করার সুযোগ নেই। তবে হ্যাঁ কোন খাতে দুর্নীতি হচ্ছে সেটার অভিযোগ পেতে হবে, সাক্ষী পেলে তাদের বিচার হবে। বিচার করার ক্ষমতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেই, বিচার করার ক্ষমতা আদালতের।

তাই যারাই বাংলাদেশে দুর্নীতি করবে তাদের আইনের আওতায় আনা হবে।

বাংলাদেশ সময়: ০৫৩৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।