ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফিরে গেলেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
ফিরে গেলেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী সৌদির পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল-সৌদ

ঢাকা: সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল-সৌদ মঙ্গলবার দুই দিনের সফর শেষে ঢাকা থেকে বিদায় নিয়েছেন। বুধবার (১৬ মার্চ) দুপুর দেড়টায় তিনি ঢাকা থেকে বিদায় নিয়েছেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে বিদায় জানান পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সৌদি পররাষ্ট্রমন্ত্রী মঙ্গলবার বিকেলে দুদিনের সফরে ঢাকায় আসেন।

ঢাকায় পৌঁছালে বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন ও ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসসা ইউসেফ এসসা আল দুহাইলান ।

বুধবার সকালে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে রাজনৈতিক সংলাপ অনুষ্ঠিত হয়। পরে দুই পররাষ্ট্র মন্ত্রীর বৈঠক শেষে দুটি সমঝোতা স্মারক সই হয়।

সৌদি পররাষ্ট্র মন্ত্রী কেরানীগঞ্জের বসিলায় আরবি ভাষা ইন্সটিটিউটের ভিত্তি প্রস্তর ভার্চু্যয়ালি স্থাপন করেন। এর আগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী।

সৌদি পররাষ্ট্রমন্ত্রী নেপাল সফরে ছিলেন। নেপাল থেকে ঢাকায় আসেন তিনি। সৌদি পররাষ্ট্র মন্ত্রীর ঢাকা সফরকালে দুই দেশের দ্বিপক্ষীয় সহযোগিতা নিয়ে আলোচনা হয়।

২০১৬ সালের মার্চে সৌদি আরবের তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবেইর ঢাকা সফর করেন। এবার প্রায় ৬ বছর পর সৌদির কোনো পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় এলেন।  

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
টিআর/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।