ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিজ এলাকাকে আদর্শ হিসেবে গড়ে তুলতে চিফ হুইপের আহ্বান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
নিজ এলাকাকে আদর্শ হিসেবে গড়ে তুলতে চিফ হুইপের আহ্বান

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরের ইউনিয়ন পর্যায়ে নির্বাচিত জনপ্রতিনিধিদের নিজ নিজ এলাকাকে আদর্শ হিসেবে গড়ে তুলতে আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী এমপি।

বুধবার (২৩ মার্চ) দুপুরে উপজেলার ইউনিয়ন পর্যায়ের চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত সদস্যদের নিয়ে এক মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

 

এ সময় চিফ হুইপ নূর ই আলম চৌধুরী বলেন, যারা নির্বাচিত জনপ্রতিনিধি, তারা সবাই ভোটারদের কাছে ঋণী। যারা আপনাকে ভোট দিয়েছে তাদের কাছে আপনাদের জবাবদিহিতা রয়েছে। তাদের প্রতি দায়িত্ব রয়েছে। একটি ওয়ার্ড অথবা নিজ নিজ এলাকাকে একটি আদর্শ এলাকা হিসেবে গড়ে তুলতে পারেন তবেই ভোটারদের প্রতি দায়িত্ব পালন করা হবে।

চিফ হুইপ আরও বলেন, আপনারা নির্বাচিত জনপ্রতিনিধিরা কে কিভাবে দায়িত্ব পালন করবেন বা জনগণের পাশে থাকবেন সেই দিক নির্দেশনা আপনাদের নিজেদেরই তৈরি করতে হবে। তবে সরকারিভাবে আপনাদের কাছে কিছু দায়িত্ব আসবে। কখনো টিয়ার, কখনো কাবিখা আসবে। তবে সেটা হয়ত খুবই সামান্য। মানুষের প্রতি বেশিরভাগ কাজ কিন্তু আপনাকেই করতে হবে। সেটা আপনি যেকোনো ভাবে করতে পারেন।

তিনি বলেন, একটি ওয়ার্ড বা নিজ নিজ এলাকা যদি মাদকমুক্ত বা বাল্য বিবাহমুক্ত অথবা পরিবেশ বান্ধব করতে পারেন সেটাই কিন্তু বড় একটি কাজ! এমন একেকটি কাজ করতে পারলেই সমাজের একটি বড় ধরনের পরিবর্তন হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ. লতিফ মোল্লা, পৌরমেয়র মো. আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম প্রমুখ।

এদিন চিফ হুইপ উপজেলার দত্তপাড়া ইউনিয়ন ভূমি অফিসের নব নির্মিত ভবন, শিবচর উপজেলা ভূমি অফিসের নবনির্মিত ভবন, প্রভাতি কিন্ডারগার্টেন, উপজেলা কম্পাউন্ড বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিদর্শন করেন। সন্ধ্যায় চিফ হুইপ উপজেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মেলার সমাপণী অনুষ্ঠানে যোগ দেন।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।