ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বান্দরবান পৌরসভার সড়কের বেহাল দশা 

কৌশিক দাশ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
বান্দরবান পৌরসভার সড়কের বেহাল দশা 

বান্দরবান: প্রথম শ্রেণির পৌরসভা বান্দরবান, কিন্তু এখনো এই পৌরসভার কয়েকটি সড়ক ভাঙা আর খানাখন্দে ভরা। শুধু সড়কের ছোট বড় গর্তই নয়, বিভিন্ন সড়কে প্রতিনিয়ত ধুলোবালিতে পরিবেশের ক্ষতির পাশাপাশি স্থানীয়দের দেখা দিচ্ছে নানা রোগব্যাধি।

 

দ্রুত সময়ের মধ্যে সড়কগুলো মেরামত না করায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে পথচারী ও যাত্রীদেরকে।

৩২.৫৫ বর্গ কিলোমিটার আয়তনের ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত বান্দরবান পৌরসভায় বসবাস করছে প্রায় ৮০হাজার মানুষ। তবে পর্যটন শহর হলেও বান্দরবান পৌরসভার চৌধুরী মার্কেট থেকে ফায়ার সার্ভিস এলাকাসহ হাসপাতাল সড়ক এবং ক্যাচিংঘাটা, স্টেডিয়াম বনরূপা সড়কসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ স্থাপনা সংলগ্ন সড়কগুলো দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় এগুলোর বেহাল দশা।  

বান্দরবানের সরকারী কলেজের ছাত্র মো.রায়হান বাংলানিউজকে জানান, দীর্ঘদিন ধরে বান্দরবান বাজার থেকে কলেজ ও হাসপাতাল সড়কটি মেরামত না করায় দুদর্শায় ভুগতে হচ্ছে পথচারীদের। রিক্সা বা ইজি বাইকে চলাচলেরও অযোগ্য এই সড়ক। গর্তের কারণে সড়কে চলাচল করা অনেক কষ্টকর।

বান্দরবান সরকারি কলেজের শিক্ষক মো.মনির বাংলানিউজকে জানান, বান্দরবানের অত্যন্ত জনগুরুত্বপূর্ণ সড়ক হাসপাতালটি সড়কটি ,তবে কর্তৃপক্ষের সঠিক নজরদারির অভাবে এই সড়কে সাধারণ মানুষেরই চলতে কষ্ট হয়। আর রোগিদের পড়তে হয় আরো বিড়ম্বনায়।  

বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা বালাঘাটার মর্জিনা বেগম বাংলানিউজকে জানান, হাসপাতাল সড়কটি চলচেলের অযোগ্য, একটি গাড়ি গেলেই সবই ধুলোবালিতে নিশ্বাস নিতেই কষ্ট হয়।  

এদিকে নানা সীমাবদ্ধতা আর সমস্যার কথা জানিয়ে আগামীতে এই সড়কগুলো সংস্কার করে সাধারণ জনগণের দুঃখ লাঘরের আশার কথা জানালেন, বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী। মোহাম্মদ ইসলাম বেবী বাংলানিউজকে বলেন,জনস্বাস্থ্য প্রকৌশল আমাদের সঙ্গে সমন্ধয় না করেই পানির লাইন মেরামত করার জন্য বান্দরবান পৌরসভার গুরত্বপূর্ণ সড়কটি কেটে ফেলে আর তাদের কাজ শেষ করেই কোনোরকম মাটিচাপা দিয়ে কাজ সমাপ্ত করে। এতে বাজারের চৌধুরী মার্কেট হয়ে ক্যাচিংঘাটা পর্যন্ত সড়কটিকে দুর্ভোগ পোহাতে হচ্ছে পথচারীদের।  

মেয়র বাংলানিউজকে আরো বলেন, আমরা এই বিষয়ে পদক্ষেপ নিয়েছি আশা করছি দ্রুত সময়ে সড়কের কাজ শেষ করে জনগণের স্বাভাবিক চলাচলের ব্যবস্থা করা হবে।  

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।