ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুই বছর পর স্বজনদের সঙ্গে সাক্ষাতের সুযোগ পাচ্ছেন কারাবন্দিরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
দুই বছর পর স্বজনদের সঙ্গে সাক্ষাতের সুযোগ পাচ্ছেন কারাবন্দিরা

ঢাকা: করোনা সংক্রমণের নিম্নগতির কারণে দেশের সব কারাগারে আবারও শুরু হয়েছে বন্দিদের সঙ্গে আত্মীয়-স্বজনদের সরাসরি সাক্ষাৎ। স্বাস্থ্যবিধি মেনে দেশের ৬৮টি কারাগারে বন্দিদের সঙ্গে এখন সাক্ষাৎ করতে পারছেন স্বজনরা।

কোন কোন কারাগারে চলতি মাসের প্রথম সপ্তাহে বন্দিদের সঙ্গে আত্মীয়-স্বজনদের সাক্ষাৎ শুরু হয়। ধীরে ধীরে এখন সব কারাগারেই বন্দিরা স্বজনদের সঙ্গে সরাসরি সাক্ষাৎ করতে পারছেন।

সোমবার (২৮ মার্চ)  রাতে কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রি. জেনারেল এ এস এম আনিসুল হক বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরও বলেন, করোনার নিম্নগতির কারণে দেশের সব কারাগারে আত্মীয়-স্বজনদের সঙ্গে পুনরায় বন্দিদের সরাসরি সাক্ষাৎ শুরু করা হয়েছে। তবে স্বাস্থ্যবিধির দিকে আমরা জোর নজর দিচ্ছি। আত্মীয়-স্বজনরা স্বাস্থ্যবিধি মেনে বন্দিদের সঙ্গে সাক্ষাৎ করছেন।

এক প্রশ্নের জবাবে তিনি আরও জানান, রমজান মাসে যেসব বন্দি রোজা রাখবেন, বরাবরের মতো সরকারের তরফ থেকে তাদের জন্য সেহরি ও ইফতার থাকবে।

এদিকে কারাগার থেকে একটি সূত্র জানিয়েছে, করোনা ভাইরাস প্রতিরোধের জন্য প্রায় দুই বছর বন্দিদের সঙ্গে স্বজনদের সাক্ষাৎ বন্ধ ছিল। এরমধ্যে গত বছর মার্চে ভাইরাস কমে যাওয়ার কারণে এক মাস আবার বন্দিদের সঙ্গে সাক্ষাৎ শুরু হয়েছিল। পরবর্তীতে আবার সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে সেটা বন্ধ করা হয়েছিল। বর্তমানে করোনার প্রকোপের নিম্নগতির কারণে দেশের সব কারাগারে আত্মীয়-স্বজনদের সঙ্গে বন্দিদের সাক্ষাৎ চলছে।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, ২৮ মার্চ, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।