ঢাকা, সোমবার, ১৫ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বরিশালে অস্ত্র মামলায় এক ব্যক্তির ১৭ বছর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
বরিশালে অস্ত্র মামলায় এক ব্যক্তির ১৭ বছর কারাদণ্ড

বরিশাল: বরিশালে অস্ত্র মামলায় এক ব্যক্তিকে ১৭ বছর কারাদণ্ড দিয়েছে আদালত ।

বরিশালের বিশেষ ট্রাইব্যুনাল-৬ এর বিচারক মো. শিবলী নোমান খান বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকালে আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত সরোয়ার প্যাদা গৌরনদী উপজেলার মিয়ারচর এলাকার মৃত আজাহার মৃধার ছেলে।

মামলার উদ্বৃতি দিয়ে ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী রাসেল হোসেন সিকদার জানান, ২০১৮ সালের ৬ জুলাই র‌্যাবের একটি বিশেষ দল গোপন সংবাদের ভিত্তিতে ওই উপজেলার গ্যারাকূল এলাকায় অভিযান চালিয়ে আমেরিকায় তৈরি একটি পিস্তল, ৩ রাউন্ড গুলি এবং ২টি ম্যাগজিনসহ সরোয়ার প্যাদাকে আটক করে। এ ঘটনায় ওইদিনই র‌্যাবের ডিএডি লুৎফর রহমান বাদি হয়ে গৌরনদী থানায় একটি মামলা দায়ের করেন। একই বছরের ৫ আগস্ট তদন্ত কর্মকর্তা গৌরনদী থানার উপ-পরিদর্শক আলমগীর হোসেন আসামি সরোয়ারকে অভিযুক্ত করে মামলার অভিযোগপত্র জমা দেন।

রাষ্ট্রপক্ষ ১১ জনের সাক্ষ্য দিয়ে অভিযোগের সত্যতা প্রমাণ করতে সক্ষম হয়। সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় অস্ত্র রাখার অপরাধে ১০ বছর এবং গুলি রাখার অপরাধে ৭ বছরসহ মোট ১৭ বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। দুটি সাজা একই সঙ্গে কার্যকর হবে।

রায় ঘোষণার সময় আসামি পলাতক থাকায় ট্রাইব্যুনাল তার বিরুদ্ধে সাজা এবং গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন বলে জানান বেঞ্চ সহকারী রাসেল হোসেন সিকদার।

বাংলাদেশ সময়: ০৯৫৩ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এমএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।