ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

১১ ইউপি মেম্বারকে মারধরের অভিযোগে চেয়ারম্যানের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
১১ ইউপি মেম্বারকে মারধরের অভিযোগে চেয়ারম্যানের নামে মামলা

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুর উপজেলার মালিখালী ইউনিয়নের ১১ মেম্বারকে মারধরের অভিযোগে মামলা হয়েছে।  

ওই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) মো. নাজমুল হাওলাদার বাদী হয়ে সোমবার (১১ এপ্রিল) আদালতে মামলাটি দায়ের করেন।

মামলায় ওই ইউনিয়নের চেয়ারম্যানসহ ৯ জন নামীয় এবং  অজ্ঞাত আরও ২০-৩০ জনকে আসামি করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।  

মামলা ও ভুক্তভোগীদের দেওয়া তথ্যসূত্রে জানা গেছে, ওই ইউনিয়নের চেয়ারম্যান মো. রুহুল আমীন দাড়িয়া বাবুলর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম দুর্নীতির অভিযোগ করে গত ১৬ মার্চ ১১ জন মেম্বার জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দায়ের করেন। এ ঘটনায় উপজেলা নির্র্বাহী কর্মকর্তা অভিযোগকারী মেম্বারদের তার অফিসে ডাকেন। এতে মেম্বাররা গত ৭ এপ্রিল (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ের দিকে যাওয়ার সময় চেয়ারম্যানের নেতৃত্বে তার ২০-৩০ জন ক্যাডার বাহিনী ওই ইউনিয়নের ৩ নারী সদস্যের শ্লীলতাহানীর চেষ্টা ও মারধরসহ ৮ পুরুষ সদস্যকে মারধর করেন।  হামলায় ইউপি সদস্য বীর মুক্তিযোদ্ধা কদম আলীসহ সবাই কমবেশী আহত হন। আহতরা নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে গেলে হামলাকারীরা সেখানে তাদের চিকিৎসা নিতে দেননি। পরে তারা পিরোজপুর জেলা হাসপাতালে গিয়ে ভর্তি হন।  

ভুক্তভোগী মেম্বারদের অভিযোগ, এ ঘটনায় তারা নাজিরপুর থানায় একটি লিখিত অভিযোগ করলেও থানা কোনো মামলা নেয়নি। এ সময় হামলাকারীরা ওই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের নারী সদস্য শোভা রানীর সঙ্গে থাকা স্বর্ণের চেইন ও ৮৪ হাজার টাকা ছিনিয়ে নেয়।  
নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির জানান, মেম্বারদের দেওয়া একটি লিখিত অভিযোগ তিনি পেয়েছেন। এ বিষয়ে  তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।   

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান জানান, তার বিরোধী চক্রের ইন্দনে   ষড়যন্ত্রমূলকভাবে এমন অভিযোগ দেওয়া হয়েছে। ওই দিন তিনি নাজিরপুরেই যাননি বলে দাবি করেন।  

জানা যায়, চেয়ারম্যান রুহুল আমীন বাবুল দাঁড়িয়া গত ইউপি পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে নির্বাচিত হন। তিনি গত ২০০৭ সালে চেয়ারম্যান থাকাকালে ত্রাণের মালামাল চুরির অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় পলাতক থাকা অবস্থায় ঢাকা থেকে র‌্যাবের হাতে গ্রেফতার হন।

** ১১ ইউপি মেম্বারকে মারধরের অভিযোগ

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।