ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

জাতীয়

সোনাগাজীতে ৭ রোহিঙ্গা উদ্ধার 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
সোনাগাজীতে ৭ রোহিঙ্গা উদ্ধার 

ফেনী: ফেনীর সোনাগাজী থেকে ৭ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার করা রোহিঙ্গারা জানায়, তাদের রেখে পালিয়ে গেছে তাদের মাঝি।

 

সোমবার (১১ এপ্রিল) সকালে উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের সওদাগর হাট থেকে তাদেরকে উদ্ধার করে পুলিশ।  

উদ্ধার হওয়া রোহিঙ্গা হলো- রমজান আলীর ছেলে নুর মোহাম্মদ (১৫), হাফেজ আহম্মদের ছেলে মো. ছাদেক (১৪), মোহাম্মদ আলীর ছেলে মো. আফছার (১৭), আবুল হাসেমের ছেলে সৈয়দ কাসেম (২৫), সৈয়দ কাসেমের ছেলে মো. রিয়াজ (৭), জাফর উল্যাহর ছেলে রমজান আলী (১৬) এবং আবদুস শুক্কুরের ছেলে মো. ফারুক (১৫)।  

পুলিশ ও রোহিঙ্গা কিশোরেরা জানায়, তারা মিয়ানমার থেকে আসা কক্সবাজারের কতুপালং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। সেখান থেকে নদী পথে গত কয়েকদিন আগে স্বজনদের সঙ্গে দেখা করতে নোয়াখালীর ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পে যান তারা।  রুহুল আমিন মাঝি ও কাসেম মাঝির সঙ্গে যোগাযোগ করে কক্সবাজারের উদ্দেশ্যে নদী পথে ফের ট্রলার ভাড়া করেন তারা। ভাসানচর থেকে তাদেরকে এনে তাদের সঙ্গে থাকা মোবাইলফোন ও নগদ ১০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে ছোট ফেনী নদীর মুসাপুর তীরে রেখে মাঝি ট্রলার নিয়ে পালিয়ে যান। তারা নিরুপায় হয়ে নদী তীরবর্তী সওদাগর হাটে অবস্থান নেন। খবর পেয়ে পুলিশ তাদেরকে উদ্ধার করে।  

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ খালেদ দাইয়্যান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উদ্ধার করা রোহিঙ্গাদেরকে কতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
এমএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ