ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

নীলফামারীর হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
নীলফামারীর হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা

নীলফামারী: কখনো রোদ, কখনো বৃষ্টি আর মেঘলা আকাশ। এরকম আবহাওয়ার পরিবর্তনের ফলে বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ার সংখ্যা বেড়েছে নীলফামারীতে।

বিশেষ করে ডায়রিয়া, সর্দি, জ্বর, কাশি ও বুকে ব্যথা বেড়েছে মানুষের।

সোমবার (১১ এপ্রিল) নীলফামারী জেনারেল হাসপাতালে দেখা যায়, উপচে পড়া ভিড় ছিল হাসপাতালের বহির্বিভাগ ও অভ্যন্তরীণ বিভাগে।

চিকিৎসকরা বলছেন, এসব রোগীদের মধ্যে ডায়রিয়ায় আক্রান্তদের মধ্যে শিশুর সংখ্যাই বেশি। অনেক সময় হাসপাতালে ঠাঁই না হওয়ায় মাঝে মধ্যে হাসপাতালের বাইরে রোগীদের চিকিৎসা নিতে হচ্ছে।

নীলফামারী জেলারেল হাসপাতালের শিশু ওয়ার্ডের চিকিৎসক প্রীতিলতা রায় জানান, গেল কিছুদিন থেকে রোগীর চাপ বেড়েছে কয়েক গুণ। এরমধ্যে শিশুর সংখ্যা বেশি। নানা রোগে আক্রান্ত হচ্ছে তারা। হাসপাতালে এক শয্যায় তিনজনকেও চিকিৎসা দিতে হচ্ছে। বিশেষ করে ডায়রিয়ায় শিশুরা বেশি আক্রান্ত হচ্ছে। আমরা যথাযথ চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি।

নীলফামারী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আব্দুর রহিম জানান, সোমবার (১১ এপ্রিল)  হাসপাতালে ডায়রিয়া ওয়ার্ডে ৩১ জন ভর্তি রয়েছেন এরমধ্যে শিশুই ১৮ জন। বাকিরা বিভিন্ন বয়সী।

তিনি বলেন, আবহাওয়া পরিবর্তনের কারণে নানা রোগে আক্রান্ত হচ্ছেন শিশুসহ বৃদ্ধরা। এর মধ্যে সর্দি, জ্বর, কাশি, পেট ব্যথা ও ডায়রিয়া রয়েছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যেই রয়েছে।

তিনি আরও বলেন, খাওয়ার ব্যাপারে একটু সাবধানতা অবলম্বন করতে হবে বিশেষ করে বাসি খাওয়া পরিহার করতে হবে। বাহিরে গেলে অবশ্যই মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে।

সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির জানান, হাসপাতালে ওষুধ ও সেবার কোনো অভাব নেই বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।