ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

জমি নিয়ে বিরোধে উখিয়ায় যুবক খুন,দাবি স্বজনদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
জমি নিয়ে বিরোধে উখিয়ায় যুবক খুন,দাবি স্বজনদের

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ায় রাজাপালং ইউনিয়নে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় উত্তম কুমার বড়ুয়া নামে এক যুবক খুন হয়েছেন।  

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকালে রাজাপালং রেজুরকুল এলাকার পৈতৃক ওয়ারিশি জমি জবর দখলে বাধা দিলে এ ঘটনা ঘটে।

এমনটি জানিয়েছেন নিহতের ছোট ভাই প্রদীপ বড়ুয়া জয়।

নিহতের ছোট ভাই সাংবাদিক প্রদীপ বড়ুয়া জয় বলেন, ভাড়াটে খুনিরা পূর্ব পরিকল্পিতভাবে আমাদের জায়গা দখল করতে এসে আমার বড় ভাইকে খুন করেছেন। ভাড়াটে খুনি কালু প্রকাশ সেন্টেল কালুর ছেলে সুলতান গং আমার ভাইকে খুন করেন।

তিনি বলেন, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি শাহাজাহান চৌধুরীসহ তার পোষা ভাড়াটে গুণ্ডা সুলতানের নেতৃত্বে বতিক্যার ছেলে বাবুল বড়ুয়া ও তার ছেলে সুমন বড়ুয়াসহ সংঘবদ্ধ সন্ত্রাসীরা এ হামলা চালায়।  

তিনি আরও বলেন, এর আগেও তাদের হুমকি-ধমকিতে জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করা হয়েছিল। খুনিদের বিপক্ষে কথা বলায় আমার ভাইয়ের জীবন দিয়ে খেসারত দিতে হলো।  

‘এতদিন পর বুঝলাম, টাকার কাছে জীবন ও আইন তুচ্ছ’। খুনিরা প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কেউ মুখ খুলতে রাজি হচ্ছে না- যোগ করেন প্রদীপ।

এ বিষয়ে কথা বলতে সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর ফোনে যোগাযোগ করা হলে তিনি কলটি রিসিভ করেননি। তবে এ ঘটনার পর স্থানীয় প্রভাবশালীরা বিষয়টি ভিন্নখাতে নেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করেন নিহতের পরিবার।

উখিয়া থানা পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

এ ব্যাপারে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহাম্মদ সঞ্জুর মোর্শেদ বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। তবে এ বিষয়ে কোন অভিযোগ পায়নি। অভিযোগ ও ময়নাতদন্ত রিপোর্ট পেলে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০০৩২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।