ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

রূপপুর প্রকল্পের নিজ কক্ষে বেলারুশ নাগরিকের লাশ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
রূপপুর প্রকল্পের নিজ কক্ষে বেলারুশ নাগরিকের লাশ ঈশ্বরদীর সাঁহাপুর  গ্রীণসিটি এলাকা। ছবি: বাংলানিউজ

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী উপজেলার নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে নিজ কক্ষ থেকে ইভানু মাকসিম (৫১) নামে এক বেলারুশ নাগরিকের মরদেহ উদ্ধার করা হয়েছে।  

শুক্রবার (১৫ এপ্রিল) দুপুরে তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

 

এর আগে শুক্রবার (১৫ এপ্রিল) বেলা ১১টার দিকে ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের নতুনহাট মোড় বিদেশিদের আবাসন প্রকল্প গ্রিনসিটি ভবনের একটি কক্ষ থেকে ওই কর্মকর্তার মরদেহ উদ্ধার করা হয়।
 
মাকসিম রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের রুইনওয়ার্ল্ড নামের একটি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।  
 
পুলিশ সূত্রে জানা গেছে, ঈশ্বরদী গ্রিনসিটির আবাসিক ১ নাম্বার ভবনের ১৫ তলার ১৫২ নাম্বার কক্ষে ওই বেলারুশ নাগরিক বসবাস করতেন। শুক্রবার সকালে ডিউটি করার কথা থাকলেও কাজে যোগ দেননি তিনি। সকাল ৭টার দিকে তার ফ্ল্যাটের পাশের এক রুমমেট তাকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন। এ খবর গ্রিনসিটি প্রকল্পসহ-সংশ্লিষ্ট কর্মকর্তাকে জানানো হয়। খবর পেয়ে ঈশ্বরদী থানার পুলিশ গ্রিনসিটির ভবন থেকে তার মরদেহ উদ্ধার করে।
 
রূপপুর বিদ্যুৎ প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস বলেন বাংলানিউজকে, হৃদরোগে আক্রান্ত হয়ে মাকসিমের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তিনি অজ্ঞান হয়ে বিছানার ওপর পড়েছিলেন। পরে চিকিৎসক এসে মৃত ঘোষণা করেন।
 
ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বাংলানিউজকে জানান, খবর পেয়ে পুলিশ বেলারুশ নাগরিক মাকসিমের মরদেহ উদ্ধার করে সুরতাহাল শেষে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। ময়নাতদন্ত শেষে দূতাবাসের মাধ্যমে তার মরদেহ স্বজনদের কাছে পাঠিয়ে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।