ঢাকা, সোমবার, ১৫ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

অবৈধ বিদ্যুৎ সংযোগের তারে পিকআপে আগুন, হেলপার দগ্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
অবৈধ বিদ্যুৎ সংযোগের তারে পিকআপে আগুন, হেলপার দগ্ধ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে অসাধু ডিস ব্যবসায়ীদের অবৈধ বিদ্যুৎ সংযোগের তারের স্পর্শে একটি পিকআপ ভ্যানে আগুন ধরে হেলপার দগ্ধ হয়েছেন। শনিবার (১৬ এপ্রিল) দুপুরে ঢাকা-বিশনন্দী আঞ্চলিক মহাসড়কের কালিবাড়ি ব্রিজ এলাকা এ ঘটনা ঘটেছে।

পুলিশ, পল্লী বিদ্যুৎ অফিস ও স্থানীয়রা জানান, আড়াইহাজার উপজেলায় ডিস ও ওয়াইফাই ব্যবসায়ীরা অবৈধ বিদ্যুৎ সংযোগের মাধ্যমে প্রায় তিন হাজার কন্ট্রোলার চালাচ্ছেন। এসব ব্যবসায়ী স্থানীয় প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না প্রশাসন। ফলে অগ্নিকাণ্ডের মত দুর্ঘটনা ঘটেই চলছে। শনিবার দুপুরে ঢাকা-বিশনন্দী আঞ্চলিক মহাসড়কের কালিবাড়ি ব্রিজ এলাকায় বিদ্যুতের অবৈধ সংযোগের জন্য আংটা লাগানো ঝুলে থূকা তারের স্পর্শে ঢাকাগামী একটি পিকআপ ভ্যানের ছোয়া লাগে। এতে মুহুর্তেই মধ্যে সারা গাড়িতে আগুন ধরে যায়।

এসময় স্থানীয়রা বালু দিয়ে আগুন নেভানো চেষ্টা করেন। পরে আড়াইহাজার ফায়ার সার্ভিসের দুটি ইউটিট ঘটস্থলে পৌছে আগুন নেভাতে সক্ষম হয়। এ ঘটনায় অগ্নিদগদ্ধ হয়েছে পিকআপ ভ্যানের হেলপার সামিউল। তাকে আশঙ্কাজনক অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

আড়াইহাজার ফায়ার সার্ভিস অ্যান্ড ডিফেন্সের স্টেশন অফিসার শাজাহান হোসেন জানান, কিভাবে পিকআপ ভ্যানে আগুন লেগেছে তা তদন্ত সাপেক্ষে বলা যাবে। তবে ধারনা করা হচ্ছে মহাসড়কের পাশের ঝুলন্ত তারের স্পর্শে পিকআপে আগুন লাগে।

নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুত সমিতি-২ এর আড়াইহাজার জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার আসাদুজ্জামান জানান, জোনাল অফিস থেকে অগ্নিকাণ্ড সংগঠিত হওয়ার স্থান পরিদর্শন করা হয়েছে। নিরাপদ বিদ্যুৎ সরবরাহের স্বার্থে অবৈধ সংযোগকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান মোল্লা জানান, অবৈধ ডিস ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
এমআরপি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।