ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দোষ যার, দায়ও তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
দোষ যার, দায়ও তার

ঢাকা: রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যকার সংঘর্ষের ঘটনার সূত্রপাত দুই দোকানীর মধ্যে কথাকাটাকাটির জেরে। এ অবস্থায় দোষ যার ঘটনার দায়ও তার বলে জানিয়েছে নিউমার্কেট দোকান মালিক সমিতি।

বুধবার (২০ এপ্রিল) দুপুরে নিউমার্কেট দোকান মালিক সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান নিউমার্কেট দোকান মালিক সমিতির ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বিষয়টি স্পষ্ট যে, দুই দোকানের দুই কর্মচারীর মধ্যে কথাকাটাকাটির জেরে এ ঘটনা হয়েছে। তাদের একজনের বন্ধু বা ভাই ঢাকা কলেজের ছাত্র। যে ফোন দিয়ে ঢাকা কলেজ শিক্ষার্থীদের আনে। পরে যারা এসেছিল, তারা কলেজে গিয়ে বলার পর এ ঘটনা ঘটেছে’।

তিনি বলেন, ‘আমরা যেহেতু সামাজিকভাবে একসঙ্গে বসবাস করি, তাই ঘটনার দায় কেউ এড়ায়ে যেতে পারি না। দুই দোকানের ঘটনা থেকে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হলো। একজন মারা গেছেন, সাংবাদিকদের ওপর হামলা করা হয়েছে। ঘটনার তদন্তে যে দোষী হবে তাদের ঘাড়েই এর দায় বর্তাবে’।

দুই দোকানীর বিরুদ্ধে দোকান মালিক সমিতি ব্যবস্থা নেবে কিনা জানতে চাইলে তিনি বলেন, তাদের বিরুদ্ধে তখনই ব্যবস্থা নেওয়া হবে যখন তারা আসবেন। এখন দোকান বন্ধ রয়েছে। মূল মালিকরা দোকানগুলো তাদের কাছে ভাড়া দিয়েছেন।

একটা লোককে যদি খুঁজে না পাওয়া যায়, তাকে তো জোর করে আনা যাবে না। আমরা চাই পুরো ঘটনা তদন্ত হোক। তাদেরকে পেলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয় কিনা তখন দেখবেন।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
পিএম/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।