ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য বুলবুল আহমেদ মনিরুলকে (২২) গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

বুধবার (২০ এপ্রিল) রাজধানীর মিরপুর মডেল থানার সনি সিনেমা হলের বিপরীত পাশ থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ সময় তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত দুটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন এবং তিনটি সিমকার্ড জব্দ করা হয়েছে।

এটিইউর সহকারী পুলিশ সুপার (এএসপি) ওয়াহিদা পারভীন জানান, আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য মনিরুল সিলেট পলিটেকনিক ইনস্টিটিউটের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ৮ম পর্বের ছাত্র। নিজের ফেসবুকসহ বিভিন্ন অনলাইন যোগাযোগ মাধ্যমে আনসারুল্লাহ বাংলা টিমের মতবাদ প্রচারের জন্য উগ্রবাদী বই ও প্রচারপত্র তৈরি করতেন তিনি।

মনিরুল অনলাইনে তার সহযোগীর অন্যান্য আইডির সঙ্গে এনক্রিপ্টেড অ্যাপসের মাধ্যমে জিহাদের আর্মড কমব্যাট প্রশিক্ষণের ভিডিও শেয়ার ও জিহাদের ময়দানে শরিক হওয়ার জন্য উদ্বুদ্ধ করার পাশাপাশি দেশ বিরোধী পরিকল্পনা করে আসছিলেন।

তার ফেসবুক আইডি ‘খালিদ বিন ওয়ালিদ’ এবং ‘এরতুগ্রুল গাজী এমবি’র মাধ্যমে সরকার বিরোধী ষড়যন্ত্র, হত্যা এবং জননিরাপত্তা বিপন্ন করার উদ্দেশ্যে পরিকল্পনা, প্রশিক্ষণ ও অস্ত্র সংগ্রহের চেষ্টা চালিয়ে আসছিলেন।

এটিইউ’র এই কর্মকর্তা আরও বলেন, নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের কার্যক্রম পরিচালনার মাধ্যমে মনিরুল খিলাফত প্রতিষ্ঠার প্রস্তুতি নিচ্ছিলেন। তার বিরুদ্ধে মিরপুর মডেল থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।