ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাহামুদাকে সেলাই মেশিন দিল জেলা প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
মাহামুদাকে সেলাই মেশিন দিল জেলা প্রশাসন মাহমুদার হাতে সেলাই মেশিন তুলে দিচ্ছেন হাবিবুর রহমান

বরগুনা: মাহামুদা আক্তারের স্বামী নেই। দুই সন্তানকে নিয়েই তার জীবন চলছে অনেকটা নুন আনতে পান্তা ফুরানোর মতো।

সেলাই কাজ করে জীবিকা নির্বাহ করবে বলে একটি সেলাই মেশিনের আশায় দরখাস্ত নিয়ে এসেছিলেন বরগুনার জেলা প্রশাসকের কাছে। অথচ জানেন না সেলাইয়ের কাজ।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিকেলে এই অসহায় নারীর হাতে সেলাই মেশিন তুলে দিয়েছে বরগুনা জেলা প্রশাসন।  

জানা গেছে, জেলা প্রশাসক হাবিবুর রহমান তাকে সেলাইয়ের কাজ শেখার শর্তে মেশিন কিনে দেবেন বলে আশ্বাস দেন। মাহমুদা আক্তার বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমানের পরামর্শে যুব উন্নয়ন প্রশিক্ষণে অংশগ্রহণ করে সেলাই কাজ শেখেন এবং সেলাই প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট নিয়ে ফিরে আসেন জেলা  প্রশাসক কার্যালয়ে। সেলাই কাজ করে মাহমুদা আক্তার যেন তার দুই সন্তান নিয়ে সুন্দরভাবে বাঁচতে পারেন, তাকে যেন আর কষ্ট করে দিনাতিপাত করতে না হয় তারই সুব্যবস্থা হিসেবে বরগুনা জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান বৃহস্পতিবার তার হাতে তুলে দেন একটি সেলাই মেশিন। মাহমুদা ও তার দুই সন্তানের চোখে যেন আনন্দের কান্না।  

সেলাই মেশিন পেয়ে মাহামুদা আক্তার বলেন, যুব উন্নয়ন প্রশিক্ষণে অংশগ্রহণ করে সেলাই কাজ প্রশিক্ষণ গ্রহণ করি। আমাকে একটি মেশিন উপহার দিয়েছেন হাবিবুর রহমান স্যার। এখন সেলাইয়ের কাজ করে আমাদের কষ্ট কিছুটা কমবে।

সেলাই মেশিন বিতরণ উপলক্ষে জেলা প্রশাসক বলেন, ‘আমাদের প্রত্যেক সামর্থ্যবান মানুষের উচিত অসহায় লোকজনের পাশে দাঁড়ানো। তাদের সামান্য সহায়তায় একটি পরিবারের দুঃখ-কষ্ট লাঘব হতে পারে। আজকের এই আয়োজন তারই প্রমাণ। ’

বাংলাদেশ সময়:০৯৩০ ঘণ্টা, এপ্রিল ২২,২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।