ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মিরপুরে কেনাকাটায় ভাটা, বৃষ্টিতে ভোগান্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
মিরপুরে কেনাকাটায় ভাটা, বৃষ্টিতে ভোগান্তি

ঢাকা: দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল ফিতর। এর মধ্যে ২০ রমজানে শেষ হলেও মিরপুরের মার্কেটগুলোতে তেমন বেচাবিক্রি হয়নি।

বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি।

শুক্রবার (২২ এপ্রিল) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর মিরপুর শপিং সেন্টার, মিরপুর নিউমার্কেট ও মুক্তিযোদ্ধা মার্কেট ঘুরে এমন চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়- বৃষ্টির কারণে বিকেল থেকে মার্কেট, শপিং কমপ্লেক্স ও শো-রুমগুলোতে ক্রেতার সংখ্যা কম। কিন্তু ইফতারের পরে ধীরে ধীরে ক্রেতার সংখ্যা বাড়লেও বেচাবিক্রি তেমন হচ্ছে না বলে জানিয়েছেন বিক্রেতারা।

মিরপুর মুক্তিযোদ্ধা মার্কেটে কেনাকাটা করতে আসা শামীম চৌধুরী বলেন, আমি শ্যালকের জন্য কেনাকাটা করতে এসেছি। তার কলেজ বন্ধ হয়ে গেছে। শনিবার সে গ্রামে ফিরবে। এ কারণেই বৃষ্টির মধ্যেই ওর জন্য একটা জিন্সের প্যান্ট, শার্ট ও গেঞ্জি কিনতে এসেছি।

তিনি বলেন, শ্যালকের জন্য কিনলেও আমি এবং আমার পরিবারের সদস্যদের জন্য এখনও কেনাকাটা করিনি। আমি মূলত নিউমার্কেট থেকে কেনাকাটা করি। নিউমার্কেটে ব্যবসায়ী ও ছাত্রদের সংঘর্ষের কারণে সেখানে কেনাকাটা করতে যাইনি। পরিস্থিতি এখন স্বাভাবিক হয়েছে বলে জানতে পেরেছি। শনি-রোববার নিউমার্কেটে কেনাকাটা করতে যেতে পারি।

মিরপুর শপিং সেন্টারের দ্বিতীয় তলার সাবা শো-রুমের মালিক আবদুল্লাহ আল বেলাল বলেন, গত শুক্রবারের তুলনায় আজ ক্রেতার সংখ্যা কম। সকালে জুমার নামাজের আগে ভিড় ছিল। কিন্তু ইফতারের পরে বৃষ্টির কারণে ক্রেতা কম আসছেন।

মিরপুর ১ নম্বরের ফুটপাতের শার্ট বিক্রেতা মো. রাসেল বলেন, আমি দোকান নিয়ে বসেছি বিকেলবেলা। অন্যদিন ঈদের কেনাকাটার জন্য মোটামুটি ভিড় থাকে। বৃষ্টির কারণে আজ ক্রেতার সংখ্যা খুবই কম।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
এমএমআই/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।