ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

হিজলায় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
হিজলায় ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর

বরিশাল: বরিশালের হিজলা উপজেলা সদরে একটি জুতার দোকানে হামলা ও ভাঙচুর চালিয়ে দুই লাখ টাকা লুট করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।  

এসময় তারেক হোসেন (৩৫) নামের ওই জুতা ব্যবসায়ীকে মারধর ও ছুরিকাঘাত করা হয়েছে।

পরে আহত অবস্থায় ব্যাবসায়ী তারেককে হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  

এ ঘটনার পর স্থানীয় ব্যবসায়ীরা দোকান বন্ধ করে বিক্ষোভ করে বিচার দাবি করেন। পরে ব্যবসায়ী সমিতির সভাপতি আমির হোসেন ব্যবসায়ীদের শান্ত করেন এবং দোকান খোলার অনুরোধ করলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

শুক্রবার রা‌তে এ হামলার ঘটনা ঘটে। এ নিয়ে হিজলা বন্দরের ব্যবসায়ীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় ব্যবসায়ী রাহ‌াতুল ইসলাম জানান, শুক্রবার  বিকেল সাড়ে ৫ টার দিকে রিপন ব্যাপারী নামের একজন ক্রেতা হিজলা বন্দরের  তারেকের জুতার দোকানে জুতা কেনার জন্য আসেন।   জুতা দেখার সময় ক্রেতা রিপন ব্যাপারী একটি স্যান্ডেল চাপ দিয়ে ভেঙে ফেলেন। এ নিয়ে দোকান মালিক তারেকের সঙ্গে ক্রেতা রিপনের বসচা হয়। এক পর্যায়ে দোকানদার তারেক ক্রেতা রিপনকে দোকান থেকে বের হয়ে যেতে বললে রিপন ক্ষিপ্ত হয়। এরপর রাতে ১০ থেকে ১২ জনকে সঙ্গে নিয়ে ওই দোকানে হামলা চালিয়ে দোকানটি ব্যাপক ভাঙচুর এবং দোকানদার তারেককে ব্যাপক মারধর করে। তার গলায় ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। আশপাশের  ব্যবসায়ীরা এগিয়ে আসলে হামলাকারীরা চলে যায়।

ঘটনার পর আহত ব্যবসায়ী তারেককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন অন্য ব্যাবসায়ীরা।

হিজলা থানা পু‌লি‌শের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইউনুস মিয়া বলেন, দু’পক্ষই থানায় পাল্টা পাল্টি অভিযোগ দিয়েছেন। আমরা তদন্ত করে এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেব। এখনেও কোনো পক্ষের অভিযোগ মামলা হিসেবে নথিভূক্ত করা হয়নি। ব্যাবসায়ী তারেক আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
এমএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।