ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

শিশুদের ভিক্ষাবৃত্তি বন্ধে শুরু হয়েছে ‘আনন্দ পাঠশালা’

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
শিশুদের ভিক্ষাবৃত্তি বন্ধে শুরু হয়েছে ‘আনন্দ পাঠশালা’

মৌলভীবাজার: মৌলভীবাজার সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়ন পরিষদের হল রুমে শহর এবং শহরের আশপাশের শিশুদের ভিক্ষাবৃত্তি বন্ধের লক্ষ্যে কলেজ পড়ুয়া একদল শিক্ষার্থীদের উদ্যোগে শিশু শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ‘আনন্দ পাঠশালা’ নামক স্কুল শুরু হয়েছে।

শনিবার (২৩ এপ্রিল) মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাবরিনা রহমানের সহযোগিতায় ১২০ জন শিক্ষার্থীদের বই উপহার দেওয়ার আশ্বাস এবং মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান পক্ষ থেকে রেগুলার ক্লাসের জন্য স্কুল ঘরের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দেওয়া হয়।

চাঁদনীঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন বলেন, মৌলভীবাজারে এই পথ শিশুদের শহরের বিভিন্ন স্পটে ভিক্ষা করতে দেখা যায়। তাদেরকে ভিক্ষাবৃত্তি থেকে ফিরিয়ে আনার জন্যই আনন্দ পাঠশালা নামক এই ভাসমান স্কুলে ক্লাস নেওয়া হচ্ছে। চেষ্টা করা হচ্ছে - অনন্ত পক্ষে পাঠশালা ও ধর্ম শিক্ষাটা তাদের দিতে।

জানা যায়, ১২০ জন ছাত্রছাত্রী নিয়ে বিশাল এই সংখ্যা পরিচালনা করতে গিয়ে পাঠদানের স্থান এবং শিক্ষা সরঞ্জাম, বিশেষ করে কাপড় নিয়ে হিমসিম খেতে হচ্ছে এই অবৈতনিক শিক্ষকদের।

মৌলভীবাজারকে ভিক্ষুক মুক্ত শহর তৈরি করার জন্য যার যার অবস্থান থেকে সহযোগিতা করার আহ্বান জানান সংশ্লিষ্ট শিক্ষকরা।

এ সময়ে উপস্থিত ছিলেন মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা রহমান, চাঁদনীঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
বিবিবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ