ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

দ্বিতীয় দিনের মতো বিক্রি হচ্ছে রেলের অগ্রিম টিকেট

শাকিল আহমেদ, স্টাফ ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
দ্বিতীয় দিনের মতো বিক্রি হচ্ছে রেলের অগ্রিম টিকেট

ঢাকা: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে।

 শনিবার (২৩ এপ্রিল) সকাল আটটা থেকে দেশের সব কাউন্টার ও অনলাইনে একসঙ্গে ট্রেনের টিকিট বিক্রি শুরু হলেও অন্যান্য স্টেশন থেকে ভোররাত থেকে কমলাপুর রেলস্টেশনে ভীড় করেন হাজারও যাত্রী।

রোববার (২৪ এপ্রিল) দ্বিতীয় দিনের মতো রাজধানীর কমলাপুর রেলস্টেশনে যাত্রীদের ভীড়। টিকিট পেতে মধ্যরাত থেকেই কমলাপুর রেলওয়ে স্টেশনে আসেন যাত্রীরা।

যশোরের রহমত আলী কাঙ্ক্ষিত টিকিট হাতে পেয়ে জানান, একটি পাটি বিছিয়ে রাতে স্টেশনে ঘুমিয়ে ছিলাম কিন্তু সকাল থেকে লাইনে দাঁড়িয়ে ৫ ঘণ্টা পর হাতে টিকেট পেলাম। কষ্ট যতই হোক এখন টিকেট হাতে পেয়ে সমস্ত কষ্ট দূর হয়েছে। ঈদে পরিবারের সবার সঙ্গে ঈদ করতে পারবো এর চেয়ে বড় আনন্দ আর কি হতে পারে।

অন্য সব স্টেশন থেকে কমলাপুর রেলস্টেশনে যাত্রীদের চাপ বেশি। বিশেষ করে মহিলাদের দুইটি কাউন্টার খোলা থাকার কথা থাকলেও একটি কাউন্টারের টিকিট বিক্রি করায় মহিলাদের চাপাচাপি একটু বেশি।

প্রতিদিন রাজধানীর বিভিন্ন স্টেশন থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে ২৭ হাজারের উপরে এর মধ্যে অর্ধেক বিক্রি হচ্ছে অনলাইনে ।

যাত্রীর চাপ কমানোর লক্ষ্যে ঢাকা শহরের ৫টি কেন্দ্র টিকিট বিক্রি করা হচ্ছে। স্থানগুলো হলো- কমলাপুর, ঢাকা বিমানবন্দর, তেজগাঁও, ঢাকা ক্যান্টনমেন্ট ও ফুলবাড়িয়া (পুরাতন রেলওয়ে স্টেশন)।

কমলাপুর থেকে পাওয়া যাচ্ছে পশ্চিমাঞ্চলগামী ও খুলনাগামী স্পেশাল ট্রেনের টিকেট। বিমানবন্দর স্টেশনে পাওয়া যাচ্ছে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকেট। এছাড়া তেজগাঁও স্টেশনে পাওয়া যাচ্ছে দেওয়ানগঞ্জ স্পেশালসহ ময়মনসিংহ, জামালপুরগামী ও সব আন্তঃনগর ট্রেনের টিকেট।

ক্যান্টনমেন্ট স্টেশনে পাওয়া যাচ্ছে মোহনগঞ্জগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেস ট্রেনের টিকেট।

ঈদুল ফিতর উপলক্ষে যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে ৬ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে।

কমলাপুর রেল স্টেশন ম্যানেজার মাসুদ বলেন, ঈদযাত্রার ২৮ তারিখের টিকেট আজ সকাল ৮টায় অনলাইন এবং কাউন্টার থেকে বিক্রি শুরু হয়েছে। কাউন্টার থেকে যাত্রীরা যেন নির্বিঘ্নে টিকিট ক্রয় করতে পারেন তার জন্য বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনী আমাদের সহায়তা করছেন। প্রথমবারের মতো এনআইডি নাম্বার ইনপুট করে টিকিট দেওয়া হচ্ছে, তাই টিকিট পেতে কাউন্টার থেকে একটু বিলম্ব হচ্ছে। কিন্তু তারপরও চেষ্টা করছি, যেন যাত্রীরাই টিকিট পায়।

 স্টেশন ম্যানেজার মাসুদ আরও জানান, প্রতিদিন ঢাকা থেকে ৫৩ হাজার যাত্রী একসঙ্গে যেতে পারবেন।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা এপ্রিল ২৪, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ