ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

সোনারগাঁয়ে শিশু রিমন হত্যা: ৪ আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
সোনারগাঁয়ে শিশু রিমন হত্যা: ৪ আসামি গ্রেফতার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে শিশু রিমন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ৪ আসামিকে গ্রেফতার করেছে জেলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

সোমবার (২৫ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অবস্থিত পিবিআই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

 

এর আগে, রোববার (২৪ এপ্রিল) সোনারগাঁয়ের নয়ানগর এলাকা থেকে ওই আসামিদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- অজ্ঞাতপরিচয় (১৭), আল-আমিন (৩৫), আনোয়ার হোসেন বাবু (২৫) ও মানিক মিয়া (৪২)।

সম্মেলনে নারায়ণগঞ্জ জেলা পিবিআইয়ের পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, ১৬ এপ্রিল বিকেলে ভিকটিম জুনায়েদ হাছান রিমন বন্ধুদের সঙ্গে খেলাধুলার জন্য বাসা থেকে বের হয়। তারপর থেকে রিমন আর বাসায় ফিরে না আসায় খোঁজাখুঁজি করে কোনো সন্ধান পাওয়া যায়নি। পরদিন ১৭ এপ্রিল সকালে নয়ানগর এলাকার একটি ধানক্ষেতে রিমনের মরদেহ পাওয়া যায়। পরে রিমনের বাবা বাদী হয়ে ১৭ এপ্রিল সোনারগাঁ থানায় মামলা (৪০) দায়ের করেন। পিবিআই নারায়ণগঞ্জ ২৩ এপ্রিল মামলাটি গ্রহণ করে ২৪ ঘণ্টার মধ্যে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত চারজনকে গ্রেফতার করে।

তিনি আরও জানান, এ ঘটনার দুই দিন আগে আসামি আল-আমিনের ভাইয়ের ছেলের সঙ্গে রিমনের খেলার ছলে ইটের টুকরা দিয়ে ঢিল ছোড়াকে কেন্দ্র করে বিবাদ হয়। ওই বিবাদ একপর্যায়ে বড় পর্যায়ে চলে যায়। ওই বিষয়সহ পূর্বের বিভিন্ন বিষয় নিয়ে আল-আমিন এবং তার ভাই অপর আনোয়ার হোসেন বাবুর মধ্যে প্রচণ্ড ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনার আগের দিন দুপুরে আল-আমিন এবং তার ভাই অপর আনোয়ার হোসেন বাবু অজ্ঞাতপরিচয় (১৭) ছেলেকে এক হাজার টাকার প্রলোভনে রিমনকে খেলার ছলে একা নির্জন স্থানে নিয়ে যাওয়ার জন্য রাজি করে।

অজ্ঞাতপরিচয় (১৭) ছেলেটি পূর্ব-পরিকল্পনা অনুযায়ী রিমনকে চক থেকে খানিকটা দূরে ধানক্ষেতের আইলে নিয়ে যায়। সেখানে পূর্ব থেকেই অপেক্ষায় থাকা আল-আমিন এবং তার ভাই অপর আনোয়ার হোসেন বাবু অবস্থান করছিলেন। রিমন তাদের কাছাকাছি এলেই আল-আমিন তার কোমর থেকে গামছা বের করে রিমনের মুখ চেপে ধরে এবং সঙ্গে সঙ্গে অজ্ঞাতপরিচয় (১৭) ছেলেটির হাতে থাকা চাকু নিয়ে রিমনের গলায় উপর্যুপরি আঘাত করে।
মামলার পরবর্তী তদন্ত কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।