ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলল নাওজোর-সফিপুর ফ্লাইওভার, জট ভোগান্তি কমার আশা

মো. রাজীব সরকার, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
খুলল নাওজোর-সফিপুর ফ্লাইওভার, জট ভোগান্তি কমার আশা নাওজোর-সফিপুর ফ্লাইওভার। ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দুটি ফ্লাইওভার খুলে দেওয়া হয়েছে। ফ্লাইওভার দুটির কাজ সম্পূর্ণভাবে শেষ না হলেও ঈদযাত্রায় ভোগান্তি কমাতে তা খুলে দেওয়া হয়েছে।



সোমবার (২৫ এপ্রিল) দুপুর ২টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের নাওজোর ফ্লাইওভার ও কালিয়াকৈর উপজেলার সফিপুর ফ্লাইওভার, দুটি একসঙ্গে খুলে দেওয়া হয়েছে।  

জানা গেছে, এডিবির অর্থায়নে সাউথ এশিয়া সাব-রিজিওনাল ইকোনমিক কো-অপারেশন (সাসেক) সড়ক সংযোগ প্রকল্পের আওতায় ফ্লাইওভার দুটি। ১০৫ কোটি টাকা ব্যয়ে ১২৬৯ মিটার দৈর্ঘ্য সফিপুর ফ্লাইওভার এবং ৯৮ কোটি টাকা ব্যয়ে ৮১৫ মিটার দৈর্ঘ্য নাওজোর ফ্লাইওভার। ফ্লাইওভার দুটির কাজ সম্পন্ন শেষ হয়নি। কিন্তু ঈদে ঘরমুখো যাত্রীদের যানজটে দুর্ভোগের কথা চিন্তা করে ফ্লাইওভার দুটি খুলে দেওয়া হয়েছে। এতে যাত্রীদের ভোগান্তি অনেকটাই কমবে বলে মনে করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।  ফ্লাইওভার দুটির প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান স্পেক্ট্রা ইঞ্জিনিয়ারিং লিমিটেডের উপ-ব্যবস্থাপক সাখাওয়াৎ হোসেন জানান, সফিপুর ও নাওজোর ফ্লাইওভারের কাজ এখনও সম্পূর্ণ শেষ হয়নি। গার্ডার ও স্লাবের কাজ শেষ হয়েছে। ঈদে যেন যাত্রীদের যানজটে পড়ে ভোগান্তি না হয়, সেজন্য ফ্লাইওভার দুটি খুলে দেওয়া হয়েছে।  

সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বলেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে নাওজোর ও সফিপুর ফ্লাইওভার দুটি খুলে দেওয়ায় উত্তরবঙ্গগামী মানুষের ঈদযাত্রায় যানজটের ভোগান্তি অনেক কমে যাবে। অনেকটাই স্বস্তিতে ঘরমুখো মানুষ বাড়ি ফিরতে পারবেন।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
আরএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।