ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুমিল্লা পাসপোর্ট অফিস

সেবাগ্রহীতাকে মারধরের ঘটনা তদন্তের নির্দেশ আদালতের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
সেবাগ্রহীতাকে মারধরের ঘটনা তদন্তের নির্দেশ আদালতের কোর্টের নির্দেশের কপি

কুমিল্লা: কুমিল্লায় পাসপোর্ট অফিসের উপ-পরিচালক (ডিডি) নুরুল হুদার বিরুদ্ধে সেবাগ্রহীতাকে মারধর ও সংবাদ সংগ্রহে সাংবাদিক লাঞ্ছিত করার অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকেল ৫টায় বাংলানিউজে সংবাদ প্রকাশের বিষয়টিকে সামনে এনে কুমিল্লা ১ নম্বর আমলি আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন স্বপ্রণোদিত হয়ে এই আদেশ দেন।

 

আগামী ১৫ কার্যদিবসের মধ্যে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেনকে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিলের নির্দেশ দেওয়া হয়।

আদেশ কপিতে উল্লেখ করা হয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কমে 'চেয়ারে বসায় তিন সেবাগ্রহীতাকে পেটালেন পাসপোর্টের ডিডি' উল্লেখিত শিরোনামের সংবাদ আদালতের গোচরীভূত হয়েছে। এই সংবাদ সত্যি হয়ে থাকলে অফিসের উপ-পরিচালক (ডিডি) নুরুল হুদা ফৌজদারী অপরাধ সংঘটন করেছেন। তাছাড়া সংবাদকর্মী রাকিবুল ইসলাম রানা ও সাফিকে সাংবাদিক হিসেবে তাদের দায়িত্ব পালনে বাধা দেওয়া ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়াও আইনবিরোধী মর্মে আদালতের কাছে প্রতীয়মান হয়।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা আদালতের পেশকার খোরশেদ আলম বলেন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন মহোদয় স্বপ্রণোদিত হয়ে এই আদেশ প্রদান করেছেন। আদেশ কপি সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। তদন্তের সময় বাংলানিউজের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্টকে সার্বিক সহযোগিতা করার জন্য বলা হয়েছে।

র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব বলেন, এ জাতীয় আদেশ কপি আমাদের কাছে এখনও আসেনি। এলে আদালতের নির্দেশ অনুযায়ী তদন্ত কার্যক্রম শুরু করা হবে।

জানা যায়- গত ১৮ এপ্রিল সোমবার দুপুর ১২টায় কুমিল্লায় পাসপোর্ট অফিসে তিন সেবাগ্রহীতাকে মারধর করার অভিযোগ ওঠে উপ-পরিচালক (ডিডি) নুরুল হুদার বিরুদ্ধে। এ ঘটনার বিষয়ে সংবাদ সংগ্রহে গেলে দৈনিক বাংলাদেশ সমাচার রিপোর্টার মো. সাফি ও রিপোর্টার্স ইউনিটির সদস্য ম্যাক নিউজের রাকিবুল রানাকে লাঞ্ছিত করা হয়। ভিডিও ধারণের সময় মোবাইল ছিনিয়ে নেওয়া হয়। এমন একটি ভিডিও সমাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

** চেয়ারে বসায় ৩ সেবা গ্রহীতাকে পেটালেন পাসপোর্টের ডিডি

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।