ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

অবসরপ্রাপ্ত কর্নেল শহীদ ও তার পরিবারের নামে দুদকের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
অবসরপ্রাপ্ত কর্নেল শহীদ ও তার পরিবারের নামে দুদকের মামলা

ঢাকা: অবৈধ সম্পদের অভিযোগে যুক্তরাজ্যে থাকা অবসরপ্রাপ্ত কর্নেল শহীদ উদ্দিন খান, তার স্ত্রী ও দুই কন্যার নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপ-পরিচালক জালাল উদ্দিন আহম্মদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- অবসরপ্রাপ্ত কর্নেল মো. শহীদ উদ্দীন খান, তার স্ত্রী ফারজানা আনজুম খান এবং তার দুই মেয়ে শেওতাজ মুনাসী খান ও বারিশা পিনাজ খান।  

এজাহার সূত্রে জানা যায়, দুদকের অনুসন্ধানে অবসরপ্রাপ্ত কর্নেল মো. শহীদ উদ্দীন খান ও তার পরিবারের নামে মোট ৩৯ কোটি ৭৩ লাখ ৪০ হাজার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে। অবৈধ সম্পদের মধ্যে রাজধানীর বারিধারায় একটি ফ্ল্যাট, এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডে ২৬ কোটি টাকার এফডিআর ও ইস্টার্ন ব্যাংকে ৫ কোটি টাকার এফডিআরসহ বিভিন্ন কোম্পানির শেয়ারের তথ্য রয়েছে। যার কোনো বৈধ উৎস পাওয়া যায়নি দুদকের অনুসন্ধানে। অবৈধ সম্পদ অর্জন ও ভোগ দখলে অভিযোগে দুদক আইনে তাদের নামে বৃহস্পতিবার একটি মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।