ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোলায় জমে উঠেছে বিসিক শিল্পপণ্য মেলা

ছোটন সাহা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
ভোলায় জমে উঠেছে বিসিক শিল্পপণ্য মেলা

ভোলা: ভোলায় জমে উঠেছে বিসিক শিল্পপণ্য মেলা। ছুটির দিন ছাড়াও প্রতিদিন সেখানে ক্রেতা-বিক্রেতা ও দর্শনার্থীদের ঢল নামে।

মাসব্যাপী এ মেলা শুরুতে জমে না উঠলেও এখন বিপুল সংখ্যক মানুষের সমাগম হচ্ছে। শেষ মুহূর্তে যেন আরও সরগরম হয়ে উঠছে মেলা।  
 
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জেলা প্রশাসনের সহযোগিতায় বিসিক জেলা কার্যালয় এ মেলার আয়োজন করে।

দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে মেলা। অবসর সময় কাটাতে দূর-দূরান্ত থেকে ছুটে আসছেন মানুষ। মেলার মাঠজুড়ে প্রশাসনের নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

মেলার স্টলগুলোতে তরুণ-তরুণীদের জন্য রয়েছে বাহারি রংয়ের পোশাক, জুয়েলারি, কসমেটিকস ছাড়াও পাওয়া যাচ্ছে শাড়ি, ব্যাগ, পাঞ্জাবি, টি শার্ট, ফুল ও চুরিসহ নানা পণ্যের সমারোহ। এছাড়াও রয়েছে নানান ডিজাইনের লেহেঙ্গা, থ্রি-পিস ও ওড়নাসহ পছন্দের বাহারি সামগ্রী। ঘর সাজানোর আসবাবপত্র ছাড়াও মৃত শিল্পের পণ্য ও ফার্নিচার সামগ্রী রয়েছে মেলার স্টলে। বাহারি আলোকসজ্জা এই মেলার আর্কষণ যেন আরও বাড়িয়ে দিয়েছে। মেলায় শিশুদের জন্য বিনোদনের ব্যবস্থা রয়েছে। এছাড়াও ফুচকা, চটপটি, হালিম, চা, কপি, বিভিন্ন মাছ-মাংস ও সবজি ফ্রাই ও চপসহ বাহারি ধরনের মুখরোচক খাবারের দোকানও রয়েছে।

আকর্ষণীয় আগুন পানসহ নানা ধরনের খাবারের দোকানে রয়েছে জনসমাবেশ। মেলায় প্রতিদিনই যেন দর্শনাথী ও ক্রেতাদের ঢল নামছে। সন্ধ্যার পর কানায় কানায় ভরে যায় মেলা প্রাঙ্গণ। সেসময় শুধু কেনাকাটা নয়, মেলায় যেন পরিণত হয় দর্শনাথীদের এক মিলনমেলায়।
 
অবসর সময় কাটানোর পাশাপাশি কেনাকাটা নিয়ে ব্যস্ত সময় পার করেন দূর-দূরান্ত থেকে আসা মানুষ। করোনার দীর্ঘ সংকট কাটিয়ে একটু সময় নিয়ে মেলার মাঠে ঘুরে বেড়াচ্ছেন ভ্রমণপ্রিয় মানুষেরা।

অমি নামে এক ক্রেতা বলেন, মেলায় প্রথমবারের মতো এসেছি, এসেই অনেক ভালো লাগছে।
 

অপর এক ক্রেতা তানিয়া আক্তার বলেন, মেলায় সব ধরনের পণ্য পাওয়া যাচ্ছে। এতোদিন করোনার কারণে বাইরে বের হতে পারিনি। এখন মেলা উপলক্ষে বের হয়েছি। অনেকের সঙ্গে দেখা হচ্ছে আবার ঘুরতেও পারছি।

অহনা আক্তার বলেন, অনেক সুন্দরভাবে সাজানো হয়েছে মেলা, আমার অনেক ভালো লাগছে এখানে এসে। পছন্দের জিনিস কিনতে পারছি।  
ঈদকে সামনে রেখে যেন আরও জমে উঠেছে মেলা। সুলভ মূল্যে পণ্য কিনতে পেরে খুশি ক্রেতারা।

বাংলাদেশ সময়: ০৯১৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।