ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যানবাহনের ৮ কি.মি. যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, মে ৭, ২০২২
দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যানবাহনের ৮ কি.মি. যানজট যানজট।

রাজবাড়ী: পরিবার পরিজনের সঙ্গে ঈদ উদযাপন শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। এ কারণে ঢাকামুখী যাত্রী ও যানবাহনের চাপ পড়েছে রাজবাড়ীর দৌলতদিয়ায়।

বর্তমানে আট কিলোমিটার এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।  

শনিবার (৭ মে) দৌলতদিয়া-খুলনা মহাসড়কের জিরো পয়েন্ট থেকে প্রায় আট কিলোমিটার সড়কে যানবাহনের দীর্ঘ সিরিয়াল দেখা দিয়েছে। শুক্রবার (৬ মে) রাতে এসে এখনও ফেরির দেখা পাননি যাত্রীরা। ফলে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রী ও চালকরা।

সিরিয়ালে রয়েছে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস, মাহেন্দ্রা, মোটরসাইকেলসহ বিভিন্ন ধরনের যান মহাসড়কের প্রায় আট কিলোমিটার দূর থেকে আঞ্চলিক সড়ক ব্যবহার করে ছোট গাড়িগুলোকে ঘাটে পাঠাচ্ছে পুলিশ।

সময় যত বাড়বে ততই যাত্রী ও যানবাহনের চাপ বাড়বে বলে ধারণা করা হচ্ছে। দীর্ঘ সময় সিরিয়ালে আটকে থেকে খাবার, বাথরুমসহ নানা সমস্যায় পড়ছেন যাত্রীরা। সবচেয়ে বেশি সমস্যায় পড়ছেন শিশু, নারী ও বৃদ্ধরা।

যাত্রী রফিকুল ইসলাম জানান, অফিস ধরতে চেয়েছিলাম। কিন্তু রাত ১২টা থেকে সিরিয়ালে আটকে আছি। এখনও ঘাট থেকে পাঁচ কিলোমিটার দূরে আছি।

গ্রিন লাইন পরিবহনের চালক রিপন জানান, রাত দেড়টা থেকে ঘাটে এসে আটকা আছি।

ট্রাকচালক নান্নু বলেন, বরগুনা থে‌কে তরমুজ নি‌য়ে ঢাকায় যাচ্ছি। রাত ১টা থে‌কে দৌলত‌দিয়া প্রা‌ন্তে সি‌রিয়া‌লে আটকা আছি। তরমু‌জের অবস্থা তো খারাপ। তরমুজ দি‌য়ে পা‌নি পড়ছে।

বিআইড‌ব্লিউটি‌সি দৌলত‌দিয়া ঘাট শাখার ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, এ রু‌টে ছোট বড় ২১‌টি ফে‌রি চল‌ছে। যাত্রী ও যানবাহন এক‌যো‌গে ঢাকামুখী হওয়ায় সি‌রিয়াল তৈ‌রি হ‌য়ে‌ছে।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, মে ০৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।