ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

লামায় খাদ্য সংকট, তদন্তে ঘটনাস্থলে পরিদর্শন টিম

কৌশিক দাশ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, মে ১০, ২০২২
লামায় খাদ্য সংকট, তদন্তে ঘটনাস্থলে পরিদর্শন টিম

বান্দরবান: বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের তিনটি পাড়ায় খাদ্য সংকটের সংবাদ প্রকাশের জেরে ঘটনার সুষ্ঠু তদন্তে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পাঁচ সদস্যবিশিষ্ট একটি পরিদর্শন টিম গঠন করা হয়েছে।  

এদিকে মঙ্গলবার (১০ মে) সকাল ১১টায় পরিদর্শন টিমের পাঁচ সদস্য ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং পাড়াবাসীর সঙ্গে ঘটনার বিস্তারিত তথ্য সংগ্রহ করেছেন।

 

পরিদর্শন টিমে এ সময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মো. মোজাম্মেল হক বাহাদুর, সদস্য সিং ইয়ং ম্রো, সদস্য বাশৈচিং মারমা, জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউর রহমান, ইউএনডিপি- সিএইচটিডিএফ এর ডিস্ট্রিক্ট ম্যানেজার খুশী রায় ত্রিপুরা উপস্থিত ছিলেন।  

ঘটনাস্থল পরিদর্শনকালীন কমিটির সদস্যরা পাড়াবাসীর কাছে খাদ্য সংকটসহ বিভিন্ন বিষয় জানতে চান এবং ঘটনার সুষ্ঠু তদন্ত হবে বলে আশ্বস্ত করেন।  

পরিদর্শন কমিটিতে থাকা বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মো. মোজাম্মেল হক বাহাদুর বলেন, বিভিন্ন সংবাদ মাধ্যমে সরই ইউনিয়নের তিন পাড়ায় খাদ্য সংকটের সংবাদে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যানের নির্দেশে পাঁচ সদস্য বিশিষ্ট একটি পরিদর্শন টিম গঠন করা হয়েছে। এই টিম ঘটনার কারণ অনুসন্ধান ও পাড়ার বর্তমান সার্বিক অবস্থা পরিদর্শন করে এক সপ্তাহের মধে একটি প্রতিবেদন দাখিল করবে।                            

পরিদর্শন শেষে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে প্রতি পরিবারকে ৫০ কেজি করে চাল ও দুই লিটার করে পানি দেওয়া হয়। এসময় লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, সরই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইদ্রিচসহ পাড়াবাসী এবং পাড়াপ্রধান, ইউপি সদস্য ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।  

জানা যায়, গত ২৬ এপিল বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের তিনটি পাড়ায় জুমে আগুন লেগে প্রায় ৩শ একর জুম ক্ষেত পুড়ে যায়। এ ঘটনায় পাড়াবাসী লামা রাবার ইন্ডাস্ট্রিজ নামে এক রাবার প্রতিষ্ঠানকে দায়ী করছে। জুম ক্ষেত পুড়ে যাওয়ার ঘটনায় মামলা হলে দুই আসামিকে গ্রেফতার করে পুলিশ।     

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, মে ১০, ২০২২
আরএ           

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।