ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

তেলে ৪২ টাকা বেশি নিয়ে জরিমানা গুনলেন ৫ হাজার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, মে ১০, ২০২২
তেলে ৪২ টাকা বেশি নিয়ে জরিমানা গুনলেন ৫ হাজার সয়াবিন তেলের বেশি দাম নেওয়ায় দোকানিকে জরিমানা করছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

নওগাঁ: নওগাঁর মহাদেবপুরে বোতলজাত সয়াবিন তেলের দাম বেশি নেওয়ায় এক দোকানিকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১০ মে)  বিকেলে উপজেলা সদরে ভোক্তা অধিকারের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন তাকে এ জরিমানা করেন।

জেলা ভোক্তা অধিকার কার্যালয় সূত্র জানা যায়, মহাদেবপুরে উপজেলা সদরের স্কুল পাড়ার বাসিন্দা মেহেদী হাসান গত ২ মে স্থানীয় কাঁচা বাজার এলাকার রনি ভ্যারাইটিজ স্টোর থেকে ২লিটার সয়াবিন তেল কেনেন। এ সময় বোতলের গায়ে ৩১৮ টাকা মূল্য লেখা থাকলেও তার কাছ থেকে দোকানের মালিক জীবন দাস ৩৬০ টাকা নেন। বিষয়টি নিয়ে মেহেদী হাসান সোমবার (৯ মে) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করেন।

ভোক্তা অধিকারের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন বলেন, অভিযোগ পাওয়ার পর মঙ্গলবার দুপুরে রনি ভ্যারাইটিজ নামে ওই দোকানে গিয়ে সত্যতা পেয়ে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে অভিযোগকারীকে জরিমানার ২৫ শতাংশ হিসেবে ১ হাজার ২৫০ টাকা দেওয়া হয়।

এছাড়া মহাদেবপুর উপজেলা সদরের বকের মোড় এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ডিলার জাহান ভ্যারাইটিজের মালিক মাসুদুর রহমানের দোকানে অভিযান চালিয়ে সেখান থেকে টিসিবির সয়াবিন তেলের খালি বোতল ১ বস্তা (২লিটারের ৭০টি বোতল) জব্দ করা হয়। যা তারা বেশি মুনাফার আশায় খোলা বাজারে বিক্রি করেছে বলে সত্যতা মিলেছে। এ কারণে তার কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এসময় মহাদেবপুর উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক অরুন চন্দ্র ও স্থানীয় থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ১০ মে, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।