ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাস্তায় নামেন, হুইলচেয়ারে করে আপনাদের সঙ্গে থাকব: জাফরুল্লাহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, মে ১৬, ২০২২
রাস্তায় নামেন, হুইলচেয়ারে করে আপনাদের সঙ্গে থাকব: জাফরুল্লাহ

রাজশাহী: শিক্ষকদের উদ্দেশ্যে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আপনারা শিক্ষকরা সাহসী হন। রাস্তায় নেমে আসেন।

কল্যাণকর রাষ্ট্রের জন্য সবাইকে একত্র হয়ে সংগ্রাম করতে হবে। সেই সংগ্রামে আপনাদের সঙ্গে আছি। যতই বয়স হোক, হুইলচেয়ারে বসে হলেও আমি আপনাদের সঙ্গে থাকব।

৪৬তম ফারাক্কা লংমার্চ দিবস উপলক্ষে সোমবার (১৬ মে) সন্ধ্যায় রাজশাহী মহানগরীর পদ্মা নদীর পাড়ে লালন মঞ্চে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, টিসিবির ট্রাকের সামনে মানুষের লাইন দীর্ঘ হচ্ছে। প্যান্ট-শার্ট পরা লোকেরাও এখন টিসিবির ট্রাকের সামনে দাঁড়িয়ে থাকে। এমন পরিস্থিতিতে মানুষ দিনকে দিন বলতে পারে না। দিনকে তারা রাত হিসেবেই দেখে। কিন্তু কত সহজে এ সমস্যার সমাধান করা যেত। সুষ্ঠু নির্বাচন, সুশাসন এবং দুই কোটি পরিবারকে সামরিক দরে রেশন দেন। এসবই করা সম্ভব। কিন্তু তা না। আপনারা করছেন অপচয়। বিদ্যুৎ উৎপাদন করেছেন, কিন্তু এখনো কুইক রেন্টাল কেন রেখেছেন? এসব রাগ-ক্ষোভ কমানোর জন্য অন্তর্বর্তীকালীন সরকার দরকার।

তিনি বলেন, সাধু সাবধান। জনগণ এসব কথা ভুলে যাবে না। জনগণের পেটে ক্ষুধার জ্বালা। বাচ্চা যদি দুধ না পায় মা সহ্য করতে পারে না, আত্মহত্যা করে। অথবা শিশুর গলা টিপে ধরে। আজ রাজশাহীতে আসার পর শিক্ষকরা আমাকে চা খাওয়াতে চান। কিন্তু তার জন্যও নাকি অনুমতি নেই! ভাবুন কোনো দেশে আছি আমরা।

মওলানা আব্দুল হামিদ খান ভাসানী পরিচালিত ফারাক্কা লং মার্চ উদযাপন কমিটি এই সভার আয়োজন করে। সভায় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।  

তিনি বলেন, ফারাক্কার পানি নিশ্চিত না করে এই উন্নয়ন চাই না। বর্তমান সরকারের হাতে দেশ আর নিরাপদ নেই। শেখ হাসিনা সরকার ১৮ কোটি মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে সবাইকে এক কাতারে দাঁড় করিয়েছেন।

এদিকে সমাবেশের মধ্যে দিয়ে রাজশাহীতে ঐতিহাসিক ফারাক্কা লং মার্চ-এর ৪৬তম বার্ষিকী পালিত হয়। দিবসটি উপলক্ষে রাজশাহী মহানগরের লালন শাহ মঞ্চে এই জনসভা অনুষ্ঠিত হয়।

জনসভায় সভাপত্বিত করেন ফারাক্কা লং মার্চ উদযাপন কমিটির আহ্বায়ক সাবেক পুলিশ কর্মকর্তা মাহবুব সিদ্দিকী। জনসভায় আরও বক্তব্য রাখেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদ উল্লাহ কায়সার, প্রকৌশলী ম ইনামুল হক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মে ১৬, ২০২২
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।