ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইউপি চেয়ারম্যানের নামে ধর্ষণ মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, মে ১৬, ২০২২
ইউপি চেয়ারম্যানের নামে ধর্ষণ মামলা

সাভার (ঢাকা): রাজধানীর মুগদা থানার পরিদর্শক (ওসি) জামাল উদ্দিন মীর ও সাভারের বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামসহ নয়জনের নামে ধর্ষণ ও মানবপাচারের অভিযোগে মামলা করেছেন এক নারী।  

সোমবার (১৬ মে) বিকেলে মামলার বিষয়টি নিশ্চিত করে ঘটনার বিস্তারিত বর্ণনা দিয়েছেন ভুক্তভোগী নারী।

গত মাসে ঢাকার মানবপাচার ট্রাইব্যুনালে মামলাটি করেছেন তিনি, যা সম্প্রতি জানাজানি হয়েছে।

ভুক্তভোগী নারীর অভিযোগ, ঢাকার মুগদা থানার ৪৬/বি-১ উত্তর মানিকনগরের বাসায় গত ২৯ মার্চ দুপুরে তাকে ধর্ষণ করা হয়। পরে থানায় ঘুরে অভিযোগ নথিভূক্ত করতে ব্যর্থ হয়ে ১০ এপ্রিল আদালতে পিটিশন মামলা রুজু করেন।  

ভুক্তভোগী নারীর আইনজীবী জাকির হোসেন হাওলাদার বাংলানিউজকে বলেন, মানবপাচার ও ধর্ষণের অভিযোগে মামলা রুজু করা হয়েছে। সিআইডিকে তা তদন্ত করে প্রতিবেদন দিতে বলেছেন আদালত।

ভুক্তভোগী নারী বাংলানিউজকে বলেন, বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম মুগদা এলাকায় একটি বাসায় মদের আসর বসান। আঙ্গুরী নামের এক নারীর মাধ্যমে তাকে ওই বাসায় ডেকে নিয়ে জোরপূর্বক মদ্যপান করানো হয়। পরে তিনি অচেতন হয়ে পড়লে সাইফুল চেয়ারম্যানসহ কয়েকজন মিলে তাকে পালাক্রমে ধর্ষণ করে। এ বিষয়ে সেই এলাকার থানায় ঘোরাঘুরি করলেও মামলা নেইনি পুলিশ।

তার অভিযোগ, বিবাদীরা মানব পাচারকারী চক্রের সঙ্গে জড়িত এবং কালো টাকা উপার্জনকারী, নারী লোভী ও পতিতা ব্যবসায়ী।

মামলার আসামিরা হলেন- বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, জাভেদ হোসেন পাপন, মোখলেছ, আনিসুর রহমান রতন, জসিম, কবির হোসেন মিরাজ, আলাউদ্দিন, আনোয়ারা বেগম আঙ্গুরি ও মুগদা থানার পরিদর্শক (ওসি) জামাল উদ্দিন মীর। মামলায় ১৩ জনকে সাক্ষী করা হয়েছে।

জানা গেছে, মামলা আমলে না নেওয়ায় থানার ওসিকে বিবাদি করা হয়েছে। সাক্ষী করা হয়েছে মুগদা জোনের এসি ও থানার এসআইকে। আদালতের নির্দেশ পেয়ে তদন্ত শুরু করেছে ক্রাইম ইনভেস্টিকেশন ডিপার্টমেন্ট (সিআইডি)। তারা ঘটনাস্থল পরিদর্শন করে বাদির বক্তব্য নিয়েছেন। আসামিদের আটকের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ২১৫৫ঘণ্টা, মে ১৬, ২০২২
এসএফ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।