ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সাংবাদিক শিরিনের মৃত্যুতে শোক জানালেন ঢাকার রাষ্ট্রদূতরা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, মে ১৮, ২০২২
সাংবাদিক শিরিনের মৃত্যুতে শোক জানালেন ঢাকার রাষ্ট্রদূতরা

ঢাকা: ফিলিস্তিনি-আমেরিকান সাংবাদিক শিরিন আবু আকলেহের জন্য খোলা শোক বইতে ঢাকার বিভিন্ন দূতাবাসের রাষ্ট্রদূতরা সই করেছেন। এ সময় তারা সাংবাদিক শিরিনের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান।

ফিলিস্তিনের জেনিন শরণার্থী শিবিরে ইসরায়েলি দখলদার বাহিনীর হামলায় নিহত সাংবাদিক শিরিনের জন্য একটি শোক বই খুলেছে ঢাকার ফিলিস্তিন দূতাবাস। গত ১৬ মে থেকে ১৮ মে পর্যন্ত বইটি খোলা রয়েছে।

ঢাকার ফিলিস্তিন দূতাবাস সূত্র জানায়, ইতোমধ্যেই শোক বইতে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস, তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান, সৌদি আরবের রাষ্ট্রদূত এসসা ইউসেফ এসসা আল দুহাইলানসহ আরও বেশ কয়েকজন রাষ্ট্রদূত সই করেছেন। শোক বইতে তারা সাংবাদিক শিরিনের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করেন।

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস শোক বইতে লিখেছেন, ‘প্রখ্যাত ফিলিস্তিনি-আমেরিকান সাংবাদিক শিরিন আবু আকলেহর পরিবার ও প্রিয়জনদের প্রতি যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে আমাদের গভীর সমবেদনা। বিশ্বব্যাপী ব্যাপক সমর্থনের মধ্য দিয়ে যেমন দেখা গেছে, আমরাও তেমনি সাংবাদিকতায় তার অসাধারণ কাজ এবং মুক্ত ও স্বাধীন গণমাধ্যমের প্রতি অঙ্গীকারবদ্ধ। ’

প্রসঙ্গত, আল জাজিরার সাংবাদিক শিরিন সংবাদ সংগ্রহকালে গত ১১ মে ইসরায়েলি বাহিনীর গুলিতে নিহত হন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মে ১৮, ২০২২
টিআর/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।