ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ডিএফসির অর্থ না পেলেও অসুবিধা হচ্ছে না: পররাষ্ট্র সচিব

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, মে ১৮, ২০২২
ডিএফসির অর্থ না পেলেও অসুবিধা হচ্ছে না: পররাষ্ট্র সচিব পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন -ফাইল ছবি

ঢাকা: পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন জানিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের উন্নয়ন বিষয়ক আর্থিক সহায়তা সংস্থার (ডিএফসি) তহবিল থেকে অর্থ না পেলেও বাংলাদেশের অসুবিধা হচ্ছে না। বুধবার (১৮ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

এর আগে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে পররাষ্ট্র সচিব আরও জানান, আগামী জুনে ওয়াশিংটনে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র অর্থনৈতিক সংলাপে গুরুত্ব পাবে শ্রম অধিকারের বিষয়টি। সেখানে বাংলাদেশের অবস্থান তুলে ধরবে ঢাকা।

তিনি আরও জানান, শ্রম অধিকার ইস্যুতে যুক্তরাষ্ট্রের উদ্বেগ নিয়ে কাজ করছে বাংলাদেশ। এ লক্ষ্যে স্বরাষ্ট্র, শ্রম, আইন ও পররাষ্ট্র সচিব একযোগে কাজ করছেন।


পররাষ্ট্র সচিব আরও বলেন, শুধু সংলাপই নয়, যুক্তরাষ্ট্রের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও এগিয়ে নিতে আগামী জুলাই থেকে নিয়মিত বৈঠক করবে বাংলাদেশ।

উল্লেখ্য, বাংলাদেশের শ্রমখাতের মান ও অধিকার নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্বেগ রয়েছে। সে কারণে বাংলাদেশ ডিএফসি তহবিল থেকে বঞ্চিত হচ্ছে। বাংলাদেশে শ্রম মান উন্নত হলে ডিএফসির অর্থ পাবে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, মে ১৮, ২০২২
টিআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।