ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাঙালি হৃদয় জয় করেছেন গাফফার চৌধুরী: প্রধানমন্ত্রী 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, মে ১৯, ২০২২
বাঙালি হৃদয় জয় করেছেন গাফফার চৌধুরী: প্রধানমন্ত্রী 

ঢাকা: বর্ষীয়ান সাংবাদিক, কলামিস্ট ও স্বাধীনতাপদক প্রাপ্ত লেখক আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোকবার্তায় তিনি বলেন, গাফফার চৌধুরী ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানটি লিখে বাঙালির হৃদয় জয় করেছেন।

তার সঙ্গে আমার অনেক স্মৃতি। অনেক পরামর্শ পেয়েছি। একজন বিজ্ঞ ও পুরোধা ব্যক্তিত্বকে হারালাম।

গাফফার চৌধুরী তার লেখা ও গবেষণার মাধ্যমে আমাদের বাঙালির ইতিহাস এবং ঐতিহ্য সমৃদ্ধ করেছেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, গাফফার চৌধুরী তার কাজ ও লেখায় এ দেশের মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখেছেন। তিনি বাঙালির অসাম্প্রদায়িক মনন ধারণ করেছেন। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়কে সমর্থন করে সঠিক ইতিহাস তুলে ধরতে আমৃত্যু কাজ করে গেছেন।

গাফফার চৌধুরী মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশ সরকার নিবন্ধিত সাপ্তাহিক জয় বাংলা পত্রিকায় বিভিন্ন লেখালেখির মাধ্যমে বীর মুক্তিযোদ্ধাদের অনুপ্রাণিত করেছেন বলে জানান শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, পরবর্তীতে প্রবাসে থেকেও বাঙালির মুক্তিযুদ্ধের আদর্শ দেশ-বিদেশের গণমাধ্যমে তুলে ধরেছেন বর্ষীয়ান এই সাংবাদিক।

শেখ হাসিনা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এর আগে স্থানীয় সময় বুধবার রাতে লন্ডনে আবদুল গাফফার চৌধুরীর মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, মে ১৯, ২০২২
এমইউএম/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।