ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

মেয়রের মামলায় ছাত্রলীগের সাবেক ২ নেতা গ্রেফতার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, মে ১৯, ২০২২
মেয়রের মামলায় ছাত্রলীগের সাবেক ২ নেতা গ্রেফতার


নড়াইল: নড়াইল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌর মেয়র আঞ্জুমান আরার কাছে চাঁদা দাবির মামলায় ছাত্রলীগের সাবেক দুই নেতাকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।  

গ্রেফতারের বিষয়টি বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে নিশ্চিত করে পুলিশ।

এর আগে বুধবার (১৮ মে) সিলেট থেকে তাদের গ্রেফতার করা হয় ।  

গ্রেফতাররা হলেন- মামলার প্রধান আসামি নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক নেতা উচ্ছাস (৩০) ও শাওন (৩২)। তাদের বাড়ি নড়াইল পৌর শহরের ভওয়াখালী গ্রামে।

জানা গেছে, গত ২৬ এপ্রিল শহরের পুরাতন বাস টার্মিনালে পৌরসভার অস্থায়ী কার্যালয়ে বাংলা বর্ষ ১৪২৯ সালের জন্য হাট-বাজার, টার্মিনাল ইজারা সংক্রান্ত সভা চলছিল। দুপুর ১টা ৩০ মিনিটের দিকে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নিলয় রায় বাঁধনসহ ৮/১০জন মেয়রের কার্যালয়ে ঢুকে অকথ্য ভাষায় গালাগাল করে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। এসময় মেয়রকে হত্যাসহ পৌরসভায় প্রবেশ করতে না দেওয়ার হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ করা হয়।

এ ঘটনায় তাৎক্ষনিকভাবে নড়াইল পৌর পরিষদ জরুরি সভা ডেকে ২৪ ঘণ্টার মধ্যে সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানান। ঘটনার দিন রাতেই মেয়র বাদী হয়ে উচ্ছাস, শাওন ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নিলয় রায় বাঁধনসহ অজ্ঞাত ৮/১০জনকে আসামি করে সদর থানায় একটি মামলা দায়ের করেন।

পুলিশ আসামিদের গ্রেফতার করতে দেরি করায় পৌর পরিষদের পক্ষ থেকে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান, সংবাদ সম্মেলন এবং সবশেষে গত ১০ মে আসামীদের গ্রেফতারের দাবিতে শহরের চৌরাস্তায় বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সভা করে।
 
নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায় বাংলানিউজকে বলেন, পৌর মেয়রের দায়ের করা চাঁদাবাজির মামলায় এজাহারনামীয় দুই আসামিকে সিলেট থেকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মে ১৯, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa