ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

সুপেয় পানির দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি দান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, মে ১৯, ২০২২
সুপেয় পানির দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি দান

বাগেরহাট: বাগেরহাটে সুপেয় পানির নিশ্চয়তা ও জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের সামনে জলবায়ু অধিপরামর্শ ফোরামের আয়োজনে এবং বেসরকারকারি উন্নয়ন সংস্থা লিডার্স-এর সহযোগিতায় এই মানববন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হয়।

বাগেরহাট জলবায়ু অধিপরামর্শ ফোরামের সহ-সভাপতি মুখার্জী রবীন্দ্র নাথের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন পূর্ণিমা নারী সংস্থার নির্বাহী পরিচালক নাজমা আক্তার, ফোরামের সদস্য শেখ আব্দুল হাছিব, ফোরামের কৃষি বিষয়ক সম্পাদক ও আশার আলো উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক কাকলী সরকার, ফোরামের অধিপরামর্শ সম্পাদক ইসরাত জাহান ও সাধারণ সদস্য অ্যাড. লুনা সিদ্দীকি।

মানববন্ধনে বক্তারা জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব ও উপকূলীয় অঞ্চলে সুপেয় পানির নিশ্চয়তা, স্থায়ী ও মজবুত বেড়িবাঁধ নির্মাণ ও ঝুঁকি মোকাবিলায় উপকূলীয় অঞ্চলকে রক্ষার জন্য ২০২২-২৩ অর্থ বছরে জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দ ও বাগেরহাটে সুপেয় পানি সরবরাহে সরকারের নেওয়া প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের দাবী জানান।

মানববন্ধন শেষে একই দাবিতে বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) হাফিজ আল আসাদের মাধ্যমে  প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন মানববন্ধনকারীরা।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মে ১৯, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa