ঢাকা, বৃহস্পতিবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

ঢাকায় কালবৈশাখীর তাণ্ডব, গাছ পড়ে রাস্তায় জট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, মে ২১, ২০২২
ঢাকায় কালবৈশাখীর তাণ্ডব, গাছ পড়ে রাস্তায় জট

ঢাকা: রাজধানীতে কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে খিলগাঁও ও শাহবাগ ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট সামনে গাছ ভেঙে পড়েছে। এতে রাস্তায় যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়।

পরে ফায়ার সার্ভিসের সদস্যরা ঝড়ের তাণ্ডবে উপচে পড়া গাছগুলো কেটে রাস্তা পরিষ্কার করেন।  

শনিবার (২১ মে) শনিবার ভোরের দিকে কালবৈশাখী ঝড়ে পাশাপাশি প্রচন্ড বৃষ্টি হয়। এই ঝড়ের কারণে রাজধানীর কয়েক জায়গায় ছোট ছোট ঘটনার পাশাপাশি খিলগাঁও এলাকার দুই জায়গায় গাছ ভেঙে রাস্তায় পড়ে। এছাড়া শাহবাগ ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সামনে একটি গাছ ভেঙে রাস্তায় পড়ে। এতে  যান চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় গাড়ির জট দেখা যায়।  

পরে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে রাস্তায় ভেঙে পড়া গাছগুলো কেটে রাস্তায় যানচলাচল স্বাভাবিক করে।
এ তথ্য নিশ্চিত করেন ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে খালেদা ইয়াসমিন।

তিনি জানান, রাজধানীতে ভোরের দিকে কালবৈশাখী ঝড়ে খিলগাঁও এলাকায় দুই জায়গায় কয়েকটা গাছ ভেঙে পড়ে। একটি হচ্ছে জোড়পুকুর মাঠ এলাকায় সেখানে একটি বড় গাছ উপড়ে পড়ে। এছাড়া আনসার ক্যাম্প এলাকায়  বড় কয়েকটি গাছের ডাল ভেঙে পড়ে।

এদিকে খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুকুল আলম জানান, ভোরে কালবৈশাখী ঝড়ের সময় খিলগাঁও জোড়পুকুর মাঠ এলাকায় একটি বড় গাছ ভেঙে পড়ে। এই কারণে রাস্তা বন্ধ হয়ে যায়। এছাড়া খিলগাঁও আনসার ক্যাম্পের সামনে বড় দুটি গাছের ডাল ভেড়ে পড়ে। তবে কোনো হতাহতের সংবাদ পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, মে ২১, ২০২২
এজেডএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa