ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড কাজিপুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, মে ২১, ২০২২
কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড কাজিপুর ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কাজিপুরের কিছু এলাকায় কালবৈশাখী ঝড়ে ঘরবাড়ি, দোকানপাটসহ শত শত গাছপালা লণ্ডভণ্ড হয়ে গেছে।  

শনিবার (২১ মে) ভোরে এ অঞ্চলে কালবৈশাখী ঝড় হানা দেয়।

 

ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে সোনামুখী বাজার। এ বাজারের বেশ কয়েকটি দোকানঘরের চাল উড়ে গেছে। সেই সঙ্গে বৈদ্যুতিক লাইনও বিচ্ছিন্ন রয়েছে।  

প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্থরা জানান, ভোরে হঠাৎ কালবৈশাখী ঝড় হানা দেয় কাজিপুরে। এতে সোনামুখী বাজারসহ উপজেলার বেশকয়েকটি অঞ্চলের বাড়িঘর ও দোকানপাট মুহুর্তেই ভেঙে পড়ে। উড়ে যায় অনেক ঘরের চাল। শত শত গাছপালা ভেঙে যায়।  

সোনামুখী বাজারে ‘আল মদিনা দই মিস্টি ঘর’, ‘মা মিস্টান্ন ভান্ডারের’ ঘরের চালা উড়ে গেছে। এতে করে দই, মিষ্টিসহ নানা কারখানার দুধ সম্পূর্ণ নষ্ট গয়ে গেছে বলে দোকান মালিকরা জানান।  

একই বাজারে ‘মা মনি স্টোর’ ও ‘ভাই ভাই স্টোরের’ চালা উড়ে গেছে। এতে এসব দোকানের পণ্য নষ্ট হয়ে গেছে। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দোকান মালিকরা দাবি করেছেন।  

সোনামুখী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী খান জানান, হঠাৎ ঝড়ে এ বাজারের বেশকটি দোকান লণ্ডভণ্ড হয়ে ক্ষতির মুখে পড়েছেন ব্যবসায়ীরা।  

কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী জানান, ঝড়ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের নামের তালিকা করে প্রশাসনের পক্ষ থেকে তাদের সহযোগিতা করা হবে।  


বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, মে ২১, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।