ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

বিমানের ক্যাটারিং থেকে ৮ কেজি স্বর্ণসহ গ্রেফতার ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, মে ২৬, ২০২২
বিমানের ক্যাটারিং থেকে ৮ কেজি স্বর্ণসহ গ্রেফতার ১ ফাইল ছবি

ঢাকা: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বাংলাদেশ বিমানের ফ্লাইট ক্যাটারিং সেন্টারে অভিযান চালিয়ে ৮ কেজি স্বর্ণসহ এক চোরাচালানিকে গ্রেফতার করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ ইউনিট।

গ্রেফতার হওয়া ব্যক্তির নাম মো. আব্দুল আজিজ আকন্দ।

তিনি বাংলাদেশ বিমানের ফ্লাইট ক্যাটারিং সেন্টারে কর্মরত। তার দেহ তল্লাশী চালিয়ে ৮ কেজি ওজনের চারটি স্বর্ণের বার জব্দ করা হয়। যার বাজারমূল্য প্রায় সাড়ে ৬ কোটি টাকা।

গোপন তথ্যের ভিক্তিতে বুধবার (২৫ মে) দুপুর ১টা থেকে রাত ৮টা পর্যন্ত টানা ৮ ঘণ্টা অভিযান চালিয়ে স্বর্ণ চোরাচালানি মো. আব্দুল আজিজ আকন্দকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ফৌজদারি আইন ও কাস্টমস আইনে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন সানোয়ারুল কবির।

ঢাকা কাস্টমস হাউজের উপ-কমিশনার মো. সানোয়ারুল কবির জানান, গ্রেফতার আব্দুল আজিজ হাই কালো স্কচটেপ দিয়ে বারগুলো পেচানো ছিলো।

এদিকে, কাস্টমস সূত্র জানায়, সংযুক্ত আরব আমিরাতের দুবাই ফেরত একটি বিমানের মাধ্যমে এই সোনা বাংলাদেশে আনা হয়। আব্দুল আজিজের মাধ্যমে এই সোনা পাচার হওয়ার কথা ছিল।

বাংলাদেশ সময়: ০১১৯ মে ২৬, ২০২২
এসজেএ/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa