ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকায় আনসার আল ইসলামের ২ সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, মে ২৬, ২০২২
ঢাকায় আনসার আল ইসলামের ২ সদস্য গ্রেফতার প্রতীকী ছবি

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। এ সময় তাদের কাছ থেকে ৩টি মোবাইল ফোন ও ৫টি উগ্রবাদী বই উদ্ধার করা হয়।

বুধবার (২৫ মে) দিনগত রাতে রাজধানীর শেরেবাংলা নগর থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. রেজাউল করিম ওরফে রাজু ও মো. জুনাইদ মিয়া।

সিটিটিসির সহকারী কমিশনার (এসি) আরিফ মুহাম্মদ শাকুর বলেন, শেরেবাংলা নগর থানা এলাকার আগারগাঁওয়ের রাজস্ব ভবনের সামনে আনসার আল ইসলামের সদস্যরা অবস্থান করছে, এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় তাদের দু’জনকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, তারা অনলাইনে ফেইসবুক, মেসেঞ্জার, টেলিগ্রাম ও অন্যান্য অ্যাপসের মাধ্যমে সংগঠনের উগ্রবাদী আদর্শ প্রচার করতেন। আনসার আল ইসলামের আদর্শে উজ্জীবিত হয়ে তারা সংগঠনের জন্য নতুন সদস্য সংগ্রহ করার কাজে নিযুক্ত ছিলেন। টেলিগ্রাম অ্যাপসে 'জিহাদ ফি সাবিলিল্লাহ' নামে একটি উগ্রবাদী চ্যানেল পরিচালনাও করতেন তারা।

গ্রেফতার রাজু এ চ্যানেলের অ্যাডমিন আর চ্যানেলটির শতাধিক ফলোয়ার রয়েছে। টেলিগ্রামে তারা আরও একাধিক সিক্রেট গ্রুপে যুক্ত ছিলেন। এসব গ্রুপের মাধ্যমে তারা নিজেদের মধ্যে যোগাযোগ করতেন।

সিটিটিসির এ কর্মকর্তা আরও বলেন, উগ্রবাদী চেতনায় উদ্বুদ্ধ হয়ে নাশকতামূলক কার্যক্রম চালানোর পরিকল্পনা ছিল তাদের। সরকারবিরোধী প্রচারণা চালিয়ে জিহাদের মাধ্যমে বর্তমান সরকারকে উৎখাত করে দেশে তথাকথিত ইসলামি খিলাফত ও গাজওয়াতুল হিন্দ প্রতিষ্ঠার লক্ষ্যে মিটিং করছিল তারা। তাদের বিরুদ্ধে শেরেবাংলা নগর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, মে ২৬, ২০২২
পিএম/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।